Home বাংলাদেশ আইনজীবী সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় কমিটির ১ম নির্বাচনে ৪৫ সদস্য চূড়ান্ত তালিকা প্রকাশ

আইনজীবী সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় কমিটির ১ম নির্বাচনে ৪৫ সদস্য চূড়ান্ত তালিকা প্রকাশ

7

আইনজীবী সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় কমিটির ১ম নির্বাচনে ৪৫ সদস্য চূড়ান্ত তালিকা প্রকাশ

আজ ১৩ই ২০২৩ ইং রোজ বৃহস্পতিবার, আইনজীবী সুরক্ষা আইন ও আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের অধিকার আদায়ের লক্ষ্যে গড়ে ওঠা সংগঠন আইনজীবী সুরক্ষা আন্দোলনে ৯ই জুলাই, ২০২৩ ইং অনুষ্ঠিত ১ম নির্বাচনে বিজয়ীদের তালিকা প্রকাশ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সুপ্রীম কোর্টের হাইকোর্টে বিভাগের আইনজীবী, ল এন্ড জাস্টিস ফাউন্ডেশন এর চেয়ারম্যান অ্যাড. ড. মুহাম্মদ হায়দার আলী।

সভাপতিসহ ৭ টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় মূল কার্যনির্বাহী কমিটির ৪৫ টি পদের মধ্য। বাকী ৩৮ টি পদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত ছিলো গত ২৯ শে জুন, কিন্তু ঈদ উল আযহার ছুটির প্রেক্ষিতে পুন:রায় ৯ ই জুলাই নির্বাচনের নতুন তারিখ নির্ধারিত হলে উক্ত সময়ে নির্বাচন সম্পন্না হয়। ভোট গণনা করে আজ চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয় সারা বাংলাদেশের আইনজীবীদের অধিকার নিয়ে কাজ করা আইন পেশাজীবী সংগঠন আইনজীবী সুরক্ষা আন্দোলন। যে সকল জেলা মহানগর বারে ইউনিটে ইতিপূর্বে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক ঘোষিত হয়েছিলো, তাদের সরাসরি ভোটে উক্ত নির্বাচন সম্পন্ন করা হয়ে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ নিজ বারের ভোটের ফল প্রেরণ করেন কেন্দ্রে।

উক্ত কার্যনির্বাহী পরিষদের ১ম জাতীয় নির্বাচনে সভাপতি নির্বাচিত হন প্রতিষ্ঠাতা ও ঢাকা বারের সদস্য এবং সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাড. ডক্টর মুহাম্মদ হায়দার আলী, সিনিয়র সহসভাপতি পদে নির্বাচিত হন বরিশাল বারের সদস্য অ্যাড. ইসমত আরা মুন্নী, যথাক্রমে সহসভাপতি নির্বাচিত হন ঢাকা বারের সদস্য অ্যাড. তরিকুল ইসলাম এবং অ্যাড মো. মহসিন রেজা, সাধারণ সম্পাদক নির্বাচিত হন ঢাকা বারের সদস্য অ্যাড. নাসরীন জাহান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন ঢাকা বারের অ্যাড. মীর এরশাদুল আলম, এবং যথাক্রমে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন কিশোরগঞ্জ বারের সদস্য অ্যাড. আহসানুজ্জামান নাসির, ঢাকা বারের সদস্য অ্যাড. মকবুল হোসেন, চট্টগ্রাম বারের সদস্য অ্যাড. শাপলা ইয়াসমিন, সহ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন যথাক্রমে ঢাকা বারের সদস্য অ্যাড. এম মিজানুর রহমান ও অ্যাড. রাবেয়া খাতুন সুমি এবং রাজবাড়ী বারের সদস্য অ্যাড. রহিমা খাতুন লিলি, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন কুষ্টিয়া বারের সদস্য অ্যাড. মো: মুহাইমিনুর রহমান পলল, সহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন টাঙ্গাইল বারের সদস্যয অ্যাড. শামীম আল মামুন।

এছাড়াও মোট সম্পাদক মন্ডলীসহ ৪৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সমগ্র দেশের বারের বিভিন্ন জেলা বারের বিজ্ঞ আইনজীবী নেতৃবৃন্দ। উল্লেখ্য যে, শীঘ্রই আইনজীবী সুরক্ষা আইনসহ আইনজীবীদের জন্য পৃথক ব্যাংক প্রতিষ্ঠা, আবাসন প্রকল্প প্রস্তাব, যাতায়াত ব্যবস্থা, সন্তানদের জন্য বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান, নবীন আইনজীবীদের চেম্বার ও বই কেনার জন্য বরাদ্দসহ সুনির্দিষ্ট ১১ দফা দাবী বাস্তবায়নে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনসহ বর্ষব্যাপী কর্মসূচি নিয়ে মাঠে নামার আশা ব্যাক্ত করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ হায়দার আলী।