Home বাংলাদেশ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল ও শমসের গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ২৫

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল ও শমসের গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ২৫

13

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল ও শমসের গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ২৫

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রূপগঞ্জের চনপাড়া বস্তিতে জয়নাল গ্রুপের সাথে শমসের গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১১ এপ্রিল) রাতের ওই সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

এলাকাবাসীরা জানান, সম্প্রতি চনপাড়ার নিয়ন্ত্রক ও কায়েতপাড়ার ইউপি সদস্য বজলুর রহমান মারা যাওয়ার পর এলাকায় আধিপত্য নিজেদের দখলে রাখতে গত কয়েকদিন ধরে জয়নাল-ইয়াসমিন গ্রুপের সাথে শমসের-সাহাবুদ্দিন গ্রুপের দ্বন্দ্ব চলছিল। পাশাপাশি বস্তির নিয়ন্ত্রক হতে জয়নাল শমসেরসহ উভয় গ্রুপের বেশ কয়েকজন উপ-নির্বাচনে ইউপি সদস্য প্রার্থী হিসেবে নিজেদের নামও ঘোষণা করেন।

এসব দ্বন্দ্বের জেরে মঙ্গলবার রাত ১২টার দিকে দুই গ্রুপের লোকজন দেশীয় এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষের সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়িতে লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে।

বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন চনপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ মামুন হোসাইন এ ঘটনায় গুলিবিদ্ধ সানি, রোমান ও পারভেজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যান্যদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।