Home বাংলাদেশ আলোচিত সেই ওসি সাময়িক বরখাস্ত

আলোচিত সেই ওসি সাময়িক বরখাস্ত

11

আলোচিত সেই ওসি সাময়িক বরখাস্ত

সাময়িক বরখাস্ত করা হয়েছে রাজশাহীর চারঘাট মডেল থানার ক্লোজ হওয়া ওসি মাহবুবুল আলমকে। গত ১৯ অক্টোবর পুলিশ মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত আদেশপত্রে ওসি মাহবুবুল আলমকে সাময়িক বরখাস্ত করা হয়।

ওসি মাহবুবুল আলমকে খুলনা রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করার কথাও আদেশপত্রে বলা হয়েছে।

একই সঙ্গে তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার প্রাথমিক অভিযোগ প্রমাণিত হওয়ায় বিভাগীয় মামলা রুজুর নির্দেশ দেওয়া হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া ওসি মাহবুবুল আলমের বাড়ি নাটোর জেলার গুরুদাসপুরে। রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি এম আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগ মতে, কারাগারে থাকা একজন মাদক ব্যবসায়ীর স্ত্রীর কাছে সাত লাখ টাকা ঘুস চাওয়া সংক্রান্ত একটি অডিও ক্লিপ ভাইরাল হলে গত ১৬ সেপ্টেম্বর ওসি মাহবুবকে থানা থেকে রাজশাহী জেলা পুলিশ লাইনে ক্লোজ করা হয়। পরে ঘটনা তদন্তে একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. সাইফুর রহমান।

এদিকে গত ২ অক্টোবর তদন্ত কমিটি ওসি মাহবুবুল আলমের অডিও কেলেংকারি সংক্রান্ত ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনটি রাজশাহীর রেঞ্জ ডিআইজি আনিসুর রহমানের কাছে পাঠানো হয়। তদন্ত প্রতিবেদন যথাযথ মাধ্যমে মহাপুলিশ পরিদর্শকের কাছে যায়। আইজিপির শৃঙ্খলা বিভাগ প্রতিবেদন পর্যালোচনা করে ওসি মাহবুবুল আলমকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।

ওসি মাহবুবুল আলম তার কারাবন্দি স্বামীকে ছাড়িয়ে দেওয়া ও মাদক ব্যবসা করলেও ভবিষ্যতে মামলা না করার শর্তে সাত লাখ টাকা ঘুস দাবি করেন। ওসি থানা কম্পাউন্ডে থাকা তার বিশ্রাম কক্ষে সাহারা বেগমকে ডেকে নিয়ে এসব কথা বলেন। অভিযোগ অনুযায়ী গত ১৩ সেপ্টেম্বর চারঘাটের শলুয়া এলাকার সাহারা বেগম (২৭) নামের এক নারী রাজশাহীর পুলিশ সুপারের কাছে অভিযোগ করে জানিয়েছেন।