Home জাতীয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি: হাইকোর্ট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি: হাইকোর্ট

12

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি: হাইকোর্ট

ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ শিক্ষার্থীকে এক বছরের বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসাথে ওই ঘটনায় ইবি প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে আবেদনকারীর কাছে তা লিখিত আকারে জানতে চেয়েছেন।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ বুধবার (১৯ জুলাই)এ মন্তব্য করেন। পরবর্তী আদেশের জন্য ২৬ জুলাই দিন ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে রাতভর নির্যাতন ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ নেত্রী ও পরিসংখ্যান বিভাগের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। বিষয়টি হাইকোর্টের নজরে আনলে ৬ মার্চ অভিযুক্ত পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন উচ্চ আদালত।

এ ঘটনায় গত ১৫ জুলাই চূড়ান্ত সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিন ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্ত পাঁচ ছাত্রীকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।