Home বাংলাদেশ এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন এক স্কুলছাত্রী

এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন এক স্কুলছাত্রী

579

এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালন করলেন এক স্কুলছাত্রী

ভোলায় এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন নবম শ্রেণির ছাত্রী ইফরাত জানাম ইশান। পুলিশ সুপারের প্রতীকী দায়িত্ব পালনকালে জেলা পুলিশকে নারীবান্ধব পুলিশের মডেল হিসেবে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা জানান। যার মাধ্যমে নতুন প্রজন্ম একটি স্বপ্নের বাংলাদেশ পাবে।

বিকেল ৪টায় ৬ অক্টোবর বৃহস্পতিবার কয়েকজন সহপাঠী ও স্বজনদের নিয়ে পুলিশ সুপারের কার্যালয়ে আসে ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ইফরাত জাহান ইশান। তাকে ফুল দিয়ে বরণ করে নেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। পুলিশ সুপারের দায়িত্ব তুলে দেন তার হাতে। বসান নিজের জন্য নির্ধারিত চেয়ারে। পুলিশ সুপারের চেয়ারে বসে নিজের স্বপ্ন ও আগামীর সম্ভাবনাময় বাংলাদেশের কথা কথা শোনান উপস্থিত পুলিশ কর্মকর্তাদের। হলরুম ভর্তি সবাই সেই বক্তব্য উপভোগ করছেন বেশ মনযোগ সহকারে।

তরুণ প্রজন্ম পাবে অনুপ্রেরণা হয়ে উঠবেন আত্মবিশ্বাসী এমনটাই প্রত্যাশা ইশানের।দায়িত্ব নিয়ে জেলা পুলিশকে নারীবান্ধব পুলিশ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। যা হবে দেশের মডেল।

প্রতীকী পুলিশ সুপারের বক্তব্যে যেসব কথা উঠে এসেছে সেগুলোকে গুরুত্ব দেবে জেলা পুলিশ। তার (ইশানের) যে স্বপ্ন জেলা পুলিশকে নারীবান্ধব পুলিশ হিসেবে বাংলাদেশের রোল মডেল হিসেবে তৈরি করা সে স্বপ্ন পূরণে জেলা পুলিশের প্রতিটি সদস্য কাজ করবে।পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেছেন।

তিনি আরও জানান প্রতীকী হলেও বিষয়টি উপভোগ করেছেন উপস্থিত সবাই। আর ইশানের সঙ্গে আসা সহপাঠীরা মনে করেন নিরাপত্তার পাশাপাশি নারী ও শিশুবান্ধব পুলিশ হয়ে উঠবে বাংলাদেশে।