Home বাংলাদেশ এক ছাত্রীর নাম ৯ বার লটারিতে ভর্তির তালিকায়

এক ছাত্রীর নাম ৯ বার লটারিতে ভর্তির তালিকায়

458

এক ছাত্রীর নাম ৯ বার লটারিতে ভর্তির তালিকায়

নগরীর সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে ভর্তির লটারিতে এক শিক্ষার্থীর নাম এসেছে পৃথক ৯টি জায়গায়। খুলনায় সরকারি স্কুলগুলোর ভর্তির লটারির ফলাফল দেখে বিস্মিত হয়েছে সবাই।

ফলে ক্ষোভের সঞ্চার হয়েছে অভিভাবক মহলে।এর ফলে বঞ্চিত হয়েছে কোমলমতি ৮ জন শিশু।তবে প্রশাসন বলছে, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজন ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিদ্যালয়টির প্রাতঃ শাখায় ৮বার ও দিবা শাখায় একবার নাম এসেছে শিশুটির। নাম ও মোবাইল নম্বরের রয়েছে ভিন্নতা। তিন নামে অনিন্দিতা সরদার আশি, অঙ্কিতা সরদার নির্জা ও অঙ্কিতা সরদার নীতি নামে ভর্তির আবেদন করা হয়। এতে ব্যবহৃত হয়েছে তিনটি পৃথক মোবাইল নম্বর ও পৃথক পৃথক জন্ম নিবন্ধনও। বাবা অনিরুদ্ধ সরদার ও মাতা নিপা রায়ের নাম সব স্থানে একই রয়েছে। প্রাতঃ শাখায় ১৯, ৩২, ৩৭, ৮১, ৮২, ৯০ ও ১০৮ এবং দিবা শাখায় ২৫ নম্বর ক্রমিকে এসেছে একই ছবির এই শিশুর ভর্তির সুযোগের বার্তাটি। তবে এ বিষয়ে স্কুলের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি সরকারি করোনেশন বালিকা বিদ্যালয়ের কর্তৃপক্ষের।

লটারির কার্যক্রম ঢাকা থেকে পরিচালিত হয়েছে। তবে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। শূন্য স্থানে অবশ্যই বঞ্চিত শিশুদের মধ্য থেকে ভর্তির সুযোগ দেয়া হবে বলে জানান খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মুকুল কুমার মৈত্র।