Home কুষ্টিয়া কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা দিলেন কামারুল আরেফিন 

কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা দিলেন কামারুল আরেফিন 

13

কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা দিলেন কামারুল আরেফিন

কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের বেলগাছী ও আহম্মদপুর গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে পানবরজ ও বসতবাড়িসহ ক্ষতিগ্রস্ত ৯০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, শাড়ী ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। পাশাপাশি পানবরজ আগুন লেগে পুড়ে ছাই হয়ে যাওয়ায় সেসব স্থানে ফসল উৎপাদনের জন্য সার ও বীজ বিতরণ করা হয়।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হারুন অর রশীদের সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সহায়তা তুলে দেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা কামারুল আরেফিন।

কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা কামারুল আরেফিন বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারসহ পানবরজ চাষীমিলে ৯০ জনের পাশে আমরা সম্মিলিত ভাবে তাদের পাশে দাঁড়ানোর জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরআগেও আমি আমার ব্যক্তিগতভাবে আপনাদের এক লাখ টাকা সহায়তা প্রদান করেছি। সেসময় বলেছিলাম কিভাবে তারা ঘুরে দাঁড়াতে পারে সেজন্য আজকে আমরা অসহায় ওইসব পরিবার গুলোর পাশে সম্মিলিত ভাবে দাঁড়িয়েছি। সার বীজ বিতরণের মধ্য দিয়ে তারা সেসব পানবরজে অন্য ফসল উৎপাদন করতে পারে। এছাড়াও আজকে যে পরিমাণ খাদ্য সামগ্রী তুলে দিলাম এতে করে কয়েকমাস চলে যাবে।

তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবেও আপনাদের পাশে থাকব।আমি মানুষের জন্য রাজনীতি করি। মানুষের বিপদে আমি সবসময় পাশে আছি।

ভুক্তভোগী আব্বাস আলী বলেন, পরনের কাপড় ছাড়া কিছুই নাই। মাথা গোঁজার ঠাঁই বলতে আর কিছুই ছিলো না। আজকে আমরা অনেক কিছু পেয়েছি। আমরা আবার ঘুরে দাঁড়াতে পারবো।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া মিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সমাজসেবা অফিসার জামশেদ আলী, আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুজ্জামান বিশ্বাস মজনু, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল মামুন সাগর, সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য দুলাল হোসেনসহ মিরপুর উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা শাহিন আলী, ইউপি সদস্যসহ স্থানীয় গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

১৭ এপ্রিল সোমবার বিকেলে মিরপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য মঙ্গল ও বুধবার উপজেলার পোড়াদহ ইউনিয়নের বেলগাছী ও আহম্মদপুর গ্রামের বসতবাড়ি সহ আশেপাশের কয়েকশ বিঘা জমির পানবরজ আগুনে পুড়ে ছাই হয়ে যায়।