Home কুষ্টিয়া কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইউনিয়ন আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা 

কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইউনিয়ন আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা 

125

কুষ্টিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইউনিয়ন আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা

মাসব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়া শহর ও সদর উপজেলা আওয়ামী লীগের উজানগ্রাম ইউনিয়নের উদ্যোগে ২৯ আগস্ট সোমবার ২০২২ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শোকের মাস আগস্ট এই মাসে বাংলার ইতিহাসে পৃথিবীর সবচেয়ে নিকৃষ্ট ন্যাক্কারজনক এবং জঘন্যতম হত্যাকাণ্ড চালানো হয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের উপর।প্রধান অতিথি কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা বলেছেন।

তিনি আরও বলেন বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ইতিহাস এবং পরিক্রমা সবারই জানা। এরপরে শুরু হয়েছিল রাজাকারদের পুনর্বাসন, পুনরাবৃত্তি ঘটান হয়েছিল বাঙালি জাতির ওপর মিলিটারি দুঃশাসন, হত্যা করা হয়েছিল গণতন্ত্র, হত্যা করা হয়েছিল শত শত সামরিক ও বেসামরিক বীর মুক্তিযোদ্ধাদের। ক্যান্টনমেন্টে বাক্সবন্দি করা হয়েছিল মানুষের মৌলিক ও ন্যায্য অধিকার। পুনরায় এদেশের মানুষকে পরাধীনতার শিকলে বন্দি করা হয়েছিল। চরম অবমাননা, বঞ্চনা ও উপহাস করা হয়েছিল আমাদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারদের প্রতি। ২১ বছর ধরে অন্ধকার নেমে এসেছিল এদেশের মানুষের ভাগ্যের আকাশে। ’৭৫ সালের ১৫ আগস্ট নরপিশাচ রূপি খুনিরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেই ক্ষান্ত হয়নি, বঙ্গবন্ধু হত্যার বিচার প্রক্রিয়া বন্ধ করতে ঘৃণ্য ইনডেমনিটি আইন জারি করে।এই আগস্ট মাসকে সামনে রেখে বিএনপি জামায়াত ষড়যন্ত্রে লিপ্ত। তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, বাংলাদেশকে বিশ্বের বুকে সন্ত্রাসী দেশ হিসেবে প্রমাণ করতে চায়। তারা আরেকটি ১৫ আগস্ট সৃষ্টি করতে চায়। কিন্তু আওয়ামী লীগের একজন নেতাকর্মী বেঁচে থাকতে তাদের এই আশা কোন দিন পূরণ হবে না বলে তিনি জানান।

দোয়া ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ রেজাউল হক।

উক্ত দোয়া ও আলোচনা সভায় সার্বিক তত্ত্বাবধান ও পরিচালনা করেন,জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক সাধারণ সম্পাদক ১০ নং উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ।

আরো উপস্থিত ছিলেন জনাব ছানোয়ার হোসেন মোল্লা চেয়ারম্যান ১০নং উজানগ্রাম ইউনিয়ন পরিষদ কুষ্টিয়া। উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর কবীর লিপটন।জনাব আব্দুল মজিদ,সাবেক সভাপতি ১০ নং উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ। আরো উপস্থিত ছিলেন থানা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।