Home কুষ্টিয়া কুষ্টিয়ায় দুর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট হাবু গ্রেফতার 

কুষ্টিয়ায় দুর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট হাবু গ্রেফতার 

316

কুষ্টিয়ায় দুর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট হাবু গ্রেফতার

কুষ্টিয়ার দৌলতপুরে তিনটি মাদক মামলায় পৃথকভাবে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ২২ মামলার পলাতক দুর্ধর্ষ আসামি হাবু ওরফে হাবলু মণ্ডলকে গ্রেফতার করেছে কুষ্টিয়ার দৌলতপুর থানা পুলিশ।৮ অক্টোবর শনিবার সন্ধ্যা ৬টার দিকে দৌলতপুর উপজেলার পাকুড়িয়া গ্রামের একটি বাগান থেকে তাকে গ্রেফতার করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন কুুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান ।

তিন মাদক মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুর্ধর্ষ আসামি মাদক সম্রাট মো. হাবলু মণ্ডল (৪৫) কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পাকুড়িয়া গ্রামের মৃত হানিফ মণ্ডলের ছেলে। হাবলু একজন দুর্ধর্ষ সন্ত্রাসী ও পেশাদার মাদক ব্যবসায়ী। সে দীর্ঘ দিন ভারতে পলাতক থেকে মাদক ব্যবসা পরিচালনা করতো। তার বিরুদ্ধে তিনটি মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

তিনটি মামলায় পৃথকভাবে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ও ২২ মামলার পলাতক আসামি হাবুকে দৌলতপুর থানাধীন পাকুড়িয়া গ্রামের আসামীর বসত বাড়ির পিছনের একটি বাগান থেকে গ্রেফতার করা হয়েছে। আসামী একজন দুর্ধর্ষ সন্ত্রসী ও পেশাদার মাদক ব্যবসায়ী। সে দীর্ঘ দিন ভারতে পলাতক থেকে মাদক ব্যবসা পরিচালনা করতো। কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবর রহমান বলেছেন।

তিনি আরও জানান, আসামীর বিরুদ্ধে দৌলতপুর থানায় মোট ২২ টি গ্রেফতারী পরোয়ানা মুলতবী ছিল। তার মধ্যে মাদক মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ডপ্রাপ্ত পরোয়ানার সংখ্যা তিনটি, মাদক ও অস্ত্র মামলায় ১৪ বছর সশ্রম কারাদন্ড প্রাপ্ত পরোয়ানার সংখ্যা একটি, মাদক মামলায় পরোয়ানার সংখ্যা ১২ টি, হত্যার মামলায় পরোয়ানার সংখ্যা একটি এবং অন্যান্য মামলায় পরোয়ানার সংখ্যা পাঁচটি।

জানা গেছে, ২০১৬ সালের ৪ এপ্রিল রাত সাড়ে ৭টার দিকে শহরের মতি মিয়ার রেলগেট এলাকায় মাদকবিরোধী অভিযানে হাবু মণ্ডলের কাছ থেকে ১২০ গ্রাম হেরোইন উদ্ধার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা। ২০১৪ সালের ২৪ মে বিকালে দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের বেলতলা মাঠে পানের বরজ সংলগ্ন একটি গর্ত থেকে ৫টি প্লাস্টিকের বস্তায় ভরা মোট ৬৭১ বোতল ফেনসিডিল ও ১০টি সাদা পলিথিনে মোড়ানো ৪৬ কেজি গাজা উদ্ধার করে জেলা ডিবি পুলিশ। এছাড়া আরও একটি মাদক মামলা সহ পৃথক তিনিটি মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় হাবুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও মাদক ও অস্ত্র মামলায় ১৪ বছর সশ্রম কারাদন্ডপ্রাপ্ত আসামি হাবু ওরফে হাবলু মণ্ডল।