Home কুষ্টিয়া কুষ্টিয়ায় প্রধান সড়ক ফুল ব্যবসায়ীদের দখলে, যানজট নিত্যদিনের ভোগান্তি

কুষ্টিয়ায় প্রধান সড়ক ফুল ব্যবসায়ীদের দখলে, যানজট নিত্যদিনের ভোগান্তি

123

কুষ্টিয়ায় প্রধান সড়ক ফুল ব্যবসায়ীদের দখলে, যানজট নিত্যদিনের ভোগান্তি

কুষ্টিয়ায় বক চত্বর মোড় এলাকার রাস্তা ফুল ব্যবসায়ীদের দখলে রয়েছে- যা আবার মডেল থানার সামনে। রাস্তা দখলের ফলে পথচারীদের সড়ক দিয়ে হাঁটতে হয়। অন্যদিকে রাস্তা ছোট হওয়ায় এন,এস,রোড এলাকায় চরম দুর্ভোগে পড়তে হয় । এখানে সব সময় লেগেই থাকে যানজট এ যেন মরার উপর খাড়ার ঘা।

সরেজমিনে কুষ্টিয়া এন,এস রোড ঘুরে দেখা যায়, এক শ্রেণির ফুল ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ব্যস্ততম এই সড়কে এমনিতেই মানুষ এবং ব্যাটারি চালিত অটোরিক্সার চাপ বেশি, তার উপর পথ চারীর পায়ে হাঁটা পথ দখল করে রেখেছে কিছু ফুল ব্যবসায়ী । ফলে ব্যাপক যানজটের কবলে পড়তে হচ্ছে শহর বাসীদের।

এন,এস রোডের বাসিন্দা দুলাল মিয়া বলেন, ‘এই এলাকায় যানজট প্রায়ই প্রতিনিয়ত লেগেই থাকে। তার উপর পায়ে হাঁটা পথ দখল করে রেখেছে ফুলের দোকান । পথচারীদের উপায় না পেয়ে মূল সড়ক দিয়ে চলাফেরা করতে হয় তার ফলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

ফাহিমা নামে এক স্কুল শিক্ষিকা জানান, প্রতিদিন এই স্থানে তীব্র যানজট লেগেই থাকে। তাই কষ্ট হলেও গন্তব্যে পৌঁছাতে রিকশায় না উঠে পায়ে হেটে চলাচল করি। কিন্তু বর্তমানে এমন অবস্থা যে ফুটপাত দখল হয়ে যাওয়ার কারণে পায়ে হেটে চলাচলের করতে দুর্ভোগের শেষ নেই। যানজট আর দুর্ভোগ থেকে বাঁচতে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম প্রতিবেদককে জানান, মাঝেমধ্যেই ফুটপাতে অবৈধ ভাবে বসা দোকানিদের উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও দৃশ্যমান কোন ফল পাওয়া যাচ্ছে না। অচিরে এসব দোকানদারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।