Home কুষ্টিয়া কুষ্টিয়ায় বজ্রপাতে দু’জনের মৃত্যু, আহত ৫

কুষ্টিয়ায় বজ্রপাতে দু’জনের মৃত্যু, আহত ৫

302

কুষ্টিয়ায় বজ্রপাতে দু’জনের মৃত্যু, আহত ৫

বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায় একই সময়ে আরও পাঁচ নারী আহত হয়েছেন। আহতদের কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুষ্টিয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ও ভেড়ামারা উপজেলায় বজ্রপাতে দু’জন নিহত ও পাঁচ নারী আহত হওয়ার ঘটনা ঘটে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৮,৪৫ মিনিটের দিকে।

বজ্রপাতে নিহত হয়েছেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের মসলেমপুর গ্রামের ফজলু মাতবরের ছেলে আশরাফুল (৪০) ও মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আটিগ্রাম এলাকার জাবেদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৪৫)।

এলাকাবাসী সূত্রে জানা যায় সকালে জাহাঙ্গীর আলম বাড়ির পাশে নিজের জমিতে মেয়ে জুলিয়াকে (১৫) নিয়ে কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে তারা দু’জনই আহত হয়ে পড়েন। স্থানীয়রা দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়ার মিরপুর উপজেলা হাসপাতালে নিয়ে যায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ইমরান আহমেদ জাহাঙ্গীরকে মৃত বলে ঘোষণা করেন।

আশঙ্কাজনক অবস্থায় মেয়ে জুলিয়াকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।

মঙ্গলবার সকালে মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নে বজ্রপাতে শিলা (১৮), মেঘলা খাতুন (৫০), রুমি (২৩) ও বন্যা (২৫) আহত হয়েছেন তাদেরকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, সকাল সাড়ে ৮,৪৫ মিনিটের দিকে মাঠে কাজ করা অবস্থায় কৃষক জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়। এ সময় ওই এলাকার আরও কয়েকজন আহত হয়েছেন। এছাড়া মিরপুরের চিথলিয়া এলাকায় বজ্রপাতের ঘটনায় কয়েকজন আহত হয়েছেন।

অপরদিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের মসলেমপুরে জিকে ক্যানেলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আশরাফুল ইসলাম (৪০) ঘটনাস্থলেই নিহত হন।

বজ্রপাতে একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবর রহমান বলেছেন।