Home কুষ্টিয়া কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‌্যাবের মোবাইল কোর্টের অভিযান।

কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‌্যাবের মোবাইল কোর্টের অভিযান।

12

কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‌্যাবের মোবাইল কোর্টের অভিযান।

কুষ্টিয়ায় নকল কসমেটিকস তৈরির অপরাধে ইলিয়াস শাহ নামে এক ব্যবসায়ীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।পাশাপাশি লক্ষাধিক টাকার ভেজাল কসমেটিকস ধ্বংস করা হয়।

র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান এর নেতৃত্বে একটি আভিযানিক দল সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুষ্টিয়াকে সাথে নিয়ে অদ্য ১৯ এপ্রিল ২০২৩ ইং তারিখ দুপুর ০১:১০ ঘটিকায় কুষ্টিয়া জেলার সদর উপজেলার আড়ুয়াপাড়া এলাকায় একটি ভেজাল কসমেটিকস তৈরি কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করে। উক্ত অভিযানে মেসার্স চাঁদের পরী প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠান হতে বিপুল পরিমাণ ভেজাল কসমেটিকস এবং কসমেটিকস তৈরির ক্ষতিকর উপকরণ জব্দ করা হয়। চাঁদের পরী প্রোডাক্টস এর মালিক ইলিয়াস শাহ (৪৯), পিতা-আব্দুল মান্নান, সাং-আড়–য়াপাড়া (৪৪ আব্দুল জব্বার সড়ক), থানা-সদর, জেলা-কুষ্টিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫০ ধারায় ১,৫০,০০০/- টাকা জরিমানা করা হয়, যার মামলা নং-১১১/২০২৩, তারিখঃ ১৯ এপ্রিল ২০২৩। পরবর্তীতে জব্দকৃত ভেজাল কসমেটিকস ও কসমেটিকস তৈরির ক্ষতিকর উপকরণ সমূহ ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের আড়ুয়াপাড়া আব্দুল জব্বার সড়কে মেসার্স চাঁদের পরী প্রোডাক্টসে গিয়ে দেখা যায় সেখানে বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থ মিশিয়ে ভেজাল ও অনুমোদনহীন উৎপাদন ও বিক্রয় করা হচ্ছে। পাশাপাশি বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ পাকিস্তানের গৌরি স্কিন ক্রিমের নকল করা হচ্ছে। মেসার্স চাঁদের পরী প্রোডাক্টসের সত্ত্বাধিকারী জনাব ইলিয়াস শাহ কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ ধারা মোতাবেক ১লাখ ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি লক্ষাধিক টাকার ভেজাল কসমেটিকস ধ্বংস করা হয়।