Home কুষ্টিয়া কুষ্টিয়ায় মৌবনের ইজিবাইকচালকের বিরল সততা! ফিরিয়ে দিলেন ব্যবসায়ীর টাকা

কুষ্টিয়ায় মৌবনের ইজিবাইকচালকের বিরল সততা! ফিরিয়ে দিলেন ব্যবসায়ীর টাকা

7

কুষ্টিয়ায় মৌবনের ইজিবাইকচালকের বিরল সততা! ফিরিয়ে দিলেন ব্যবসায়ীর টাকা

কুষ্টিয়ার মৌবনের ইজিবাইক চালকের বিপ্লব হোসেন হাজার টাকার নোটের বান্ডিল পেয়েও তা ফেরত দিলেন। ওই বান্ডিলে ছিল প্রায়ই ৫০ হাজার টাকা। টাকা ফেরত পেয়ে খুশিতে আত্মহারা টাকার মালিক কুষ্টিয়ার পৌর মিউনিসিপ্যাল মার্কেটের ব্যবসায়ী শরিফুল ইসলাম।

ইজিবাইকচালক বিপ্লব বলেন, টাকাটা যেহেতু রাস্তায় কুড়িয়ে পাওয়া প্রকৃত মালিকের নিকট ফিরিয়ে দিতে পেরেছি এটাই বড় কথা!’

জানা যায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দপুর এলাকার বাসিন্দা ও কুষ্টিয়ার পৌর বাজারের ব্যবসায়ী শরিফুল ইসলামের ব্যবসার টাকা ২ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় কুষ্টিয়া শহরের এনএস রোডে তার পাঞ্জাবীর পকেট থেকে পড়ে যায়। সেটি কুড়িয়ে পান মৌবনের ইজিবাইক চালক বিপ্লব।

টাকা পাওয়ার পর তিনি তাৎক্ষনিক মৌবনের অফিসে টাকার বান্ডিল জমা দেন। অফিস কতৃপক্ষ তাদের সিসি ক্যামেরা টেনে বিষয়টি নিশ্চিত হন টাকাগুলো পৌর বাজারের ব্যবসায়ী শরিফুল ইসলামের।

পরে মৌবন কতৃপক্ষ জানতে পেরে হারিয়ে যাওয়া ওই টাকা প্রকৃত মালিককে বুঝিয়ে দেন।

ঘটনা প্রসঙ্গে ব্যবসায়ী শরিফুল ইসলাম বলেন, টাকাগুলো নিয়ে বাজারে যাচ্ছিলেন, মৌবনের সামনে নেমে রাস্তা পার হতে গিয়ে টাকাগুলো পড়ে যায়। তিনি বলেন, আমি ক্ষুদ্র ব্যবসায়ী। অনেক কষ্টের টাকা। টাকাগুলো হারিয়ে গেলে আমি ভীষণ চিন্তায় পড়ে যায়। মৌবনের ইজিবাইক চালকের সততার কারণে হারিয়ে যাওয়া এতগুলো টাকা ফেরত পেয়েছেন জানিয়ে ব্যবসায়ী শরিফুল ইসলাম বলেন, এই সমাজে এখনো সৎ মানুষ আছে বলেই টাকাগুলো আমি ফেরত পেয়েছি। পাওয়ার পর বখশিশ দিতে গেলেও ইজিবাইক চালক তা নেয়নি। সকলের প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি।

টাকাগুলো পেয়েও বিনয়ের সাথে ফেরত দিয়ে ইজিবাইকচালক বিপ্লব হোসেন বলেন, টাকাগুলো যেহেতু রাস্তায় কুড়িয়ে পাওয়া তাই টাকাগুলো মালিকের হাতে ফেরত দিতে পেরেছি এটাই প্রাপ্তি।

হারিয়ে যাওয়া টাকাগুলো পাওয়ার পর যাচাই বাছাই করে প্রকৃত মালিককে টাকা ফেরত দেয়া হয় মৌবন পরিবারের একজন সদস্য ইজিবাইক চালকের এমন সততায় আমরা মুগ্ধ।তিনি আরও বলেন, সততা যদি মুল্যায়িত না তাহলে সৎ মানুষের দেখা একসময় জাদুঘরেই মিলবে বলে জানান কুষ্টিয়া মৌবনের নির্বাহী পরিচালক সাফিনা আঞ্জুম জনী।

এদিকে মৌবন পরিবারের একজন সদস্য ইজিবাইক চালক বিপ্লবের এমন সততায় মুগ্ধ হয়ে তাকে উপহার এবং নগদ টাকা তুলে দেন মৌবনের নির্বাহী পরিচালক সাফিনা আঞ্জুম জনী।