Home কুষ্টিয়া কুষ্টিয়ায় মৌবনের উদ্যোগে মঙ্গলালোকের শিশুদের নিয়ে ইফতার মাহফিল

কুষ্টিয়ায় মৌবনের উদ্যোগে মঙ্গলালোকের শিশুদের নিয়ে ইফতার মাহফিল

11

কুষ্টিয়ায় মৌবনের উদ্যোগে মঙ্গলালোকের শিশুদের নিয়ে ইফতার মাহফিল

শিশুদের সৃজনশীলতা বিকাশে ও সহীহ্ কুরআন শিক্ষা দিতে মৌবন পরিচালিত নারী বাতায়ন ও মঙ্গলালোক পরিচালিত শিশুদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মৌবন এ্যাগ্রো ফার্মে হাউজিং নারী বাতায়ন ও মঙ্গলালোকের শতাধিক শিশু শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজন অনুষ্ঠিত হয় ১০ এপ্রিলসোমবার বিকেলে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌবনের সিইও হাবিবুল আলম।

মৌবনের নির্বাহী পরিচালক ও নারী বাতায়নের সভাপতি সাফিনা আঞ্জুম জনির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌবনের জেনারেল ম্যানেজার মোশাররাফুল হক বকুল, ম্যানেজার আশিকুজ্জামান রনি, অফিস এক্সিকিউটিভ মীর তনিমা, সাংবাদিক এস এম জামাল, নারী বাতায়ন এর শিক্ষক মাওলানা সাইফুল্লাহ ও লাকী আক্তার, শাওন, আশিক, বিপ্লবসহ অন্যান্যরা।

তোমরা যারা এই নারী বাতায়ন পরিচালিত মঙ্গলালোকে সহীহ কুরআন শিক্ষা গ্রহন করছো, এতে করে তোমাদের শৈশব সমৃদ্ধ হবে এবং বড়ো হয়ে সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি বলে জানান মৌবনের নির্বাহী পরিচালক সাফিনা আঞ্জুম জনি।

তিনি বলেন, মৌবন মানুষের কল্যাণে নিবেদিত থাকতে চাই। তারই অংশ হিসেবে আমরা বিশ্বাস করি, পিছিয়েপড়া শিশুদের খাদ্য, শিক্ষা এবং সৃজনশীলতার বিকাশের মাধ্যমেই একটি জনগোষ্ঠী সমৃদ্ধির পথে এগিয়ে যেতে পারে। আমরা শিশুদের সহীহ কুরআন শিক্ষা দিয়ে ইসলামের আলোকে তাদের গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করতে পারে। আর সেই বিশ্বাসের জায়গা থেকেই “শিশুদের নিয়ে” আমাদের এই ধারা অব্যহত থাকবে বলেও জানান।

১৯৯৯ সালে মৌবন প্রতিষ্ঠার পর থেকে উৎপাদিত খাদ্য পণ্যের গুণগতমান বজায় রাখায় প্রতিষ্ঠানটি সুখ্যাতি অর্জন করেছে। পাশাপাশি বেকারত্ব দূরীকরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে এই প্রতিষ্ঠানটি বিশেষ ভূমিকা রাখছে। তিনি আরও বলেন, ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের পিছিয়েপড়া শিশুদের নিয়ে নারী বাতায়ন পরিচালিত আমাদের এই মঙ্গোলালোক। এখান থেকেই প্রতিবছর শিশুদের পাঠদানের পাশাপাশি সহীহ কুরআন শিক্ষাসহ বিনোদন দিতে বছরের বিভিন্ন সময়ে শিশুদের নিয়ে নানান আয়োজনের প্রোগ্রাম পরিচালনা করা হয়। আমরা বিশ্বাস করি শিশুদের বিকশিত এবং উদ্বুদ্ধ করতে এ জাতীয় অনুষ্ঠান সহায়ক হবে বলে জানান মৌবনের সিইও হাবিবুল আলম।

ইফতারের আগ-মুহুর্তে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা আফজাল হোসেন সাহেব ও রফিকুল ইসলাম।