Home কুষ্টিয়া কুষ্টিয়ায় ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামির আত্মসমর্পণ

কুষ্টিয়ায় ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামির আত্মসমর্পণ

568

কুষ্টিয়ায় ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামির আত্মসমর্পণ

কুষ্টিয়ায় অস্ত্র মামলার কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রফিকুল ইসলাম (৫০) আদালতে আত্মসমর্পণ করেছেন। ৭ নভেম্বর সোমবার দুপুর ১২,৩০ মিনিটের দিকে আত্মসমর্পণ করলে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম রফিকুলকে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

আত্মসমর্পণকারী ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি কুষ্টিয়া সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত জান আলীর ছেলে রফিকুল ইসলাম।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারী রাত ১২টা ১৫ মিনিটের দিকে কুষ্টিয়ার শহরের মঙ্গলবাড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ আসামি রফিকুলকে গ্রেফতার করে কুষ্টিয়া র‌্যাব-১২ ক্যাম্পের অভিযানিক দল।

তার কাছে থেকে একটি বিদেশি রিভলবার ও দুইটি গুলি উদ্ধার করে র‌্যাব। অস্ত্রসহ গ্রেপ্তারের পরে তার বিরুদ্ধে অস্ত্র আইনে কুষ্টিয়ার মডেল থানায় মামলা দায়ের হয়।

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে ২৭ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় রফিকুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন না। পলাতক আসামি রফিকুল ৭ নভেম্বর সোমবার আদালতে আত্মসমর্পণ করেন।

অস্ত্র মামলায় ১৪ বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রফিকুল ইসলাম আদালতে আত্নসমর্পণ করেছেন তাকে পুলিশ পাহারায় তাকে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান আদালতের পিপি অনুপ কুমার নন্দী।