Home কুষ্টিয়া কুষ্টিয়ার কুমারখালীতে চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘ টিম পজিটিভ বাংলাদেশ...

কুষ্টিয়ার কুমারখালীতে চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘ টিম পজিটিভ বাংলাদেশ ‘

12

কুষ্টিয়ার কুমারখালীতে চালকের কিস্তি আর সংসারের চাকা ঘুরাল ‘ টিম পজিটিভ বাংলাদেশ ‘

কুমারখালি প্রতিনিধি:

ভ্যান চুরির মাত্র আট দিনের মাথায় নতুন ভ্যান বানানোর টাকা পেলেন কুষ্টিয়ার কুমারখালীর সেই দরিদ্র চালক মো. আশরাফুল আলম (৪৬)। স্বেচ্ছাসেবী সংগঠন ‘ টিম পজিটিভ বাংলাদেশ ( টিপিবি) ‘ এর পক্ষ থেকে তাকে ১ লক্ষ ১৫ হাজার টাকা উপহার প্রদান করা হয়েছে। তিনি উপজেলা যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের বাসিন্দা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ( ডাকসু) জিএস, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও টিম পজিটিভ বাংলাদেশের চেয়ারম্যান গোলাম রব্বানী বৃহস্পতিবার (৫ অক্টোরব) রাত ১০ টায় এক ফেসবুক স্ট্যাটাসে তিনি নিজেই এতথ্য নিশ্চিত করেছেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘ চার মাস আগে এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে আশরাফুল আলম অটোভ্যানটি কিনেছিলেন। গত বুধবার বিকেলে স্থানীয় হাঁসদিয়া চর থেকে জীবিকার একমাত্র অবলম্বন ভ্যানটি চুরি হয়ে গেছে! অথচ, ঋণের কিস্তি আর স্বামী-স্ত্রী দুজনের সংসার দুটোই চলতো ভ্যানের চাকায়! ‘

তিনি আরো লিখেছেন, ‘ মর্মান্তিক ঘটনার কথা জানতে পেরে গতকাল আমাদের স্থানীয় প্রতিনিধি মো: রাকিবুল ইসলামের মাধ্যেমে আমি আশরাফুল ভাইকে ফোন করে ঢাকা আসতে বলি। আজ নিতান্ত অসহায় এই মানুষটিকে নতুন ভ্যান বানাতে Team Positive Bangladesh (TPB) এর পক্ষ থেকে ‘ভালোবাসার উপহার’ হিসেবে নগদ ১লক্ষ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।মানবিক সহায়তায়, নাম প্রকাশে অনিচ্ছুক মহৎপ্রাণ TPB সদস্য, জনৈক শ্রদ্ধেয় অগ্রজ।

এবিষয়ে জানতে চাইলে আবেগ আপ্লুত হয়ে ফোনে ভ্যান চালক আশরাফুল আলম বলেন, ভ্যান চুরি হওয়া। আবার নতুন ভ্যান বানানোর জন্য টাকা পাওয়া। সবকিছু এখনও তাঁর কাছে স্বপ্নের মত লাগছে।

তাঁর ভাষ্য, দুনিয়াতে এখনও যে এতো ভাল মানুষ আছে। তা নিজের না হলে তিনি বিশ্বাস করতে পারতেন না। উপহারের টাকা পেয়ে তিনি খুব খুশি।

জানা গেছে, আশরাফুল মাত্র ৪ মাস আগে একটি এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে একটি অটো ভ্যান কিনেছিলেন। ভ্যান চালিয়ে যা আয় হয়, তা দিয়ে স্বামী – স্ত্রী দুজনের সংসার এবং ঋণের কিস্তি চলতো কিন্তু গত বুধবার বিকেলে হাঁসদিয়া চর থেকে তাঁর একমাত্র উপার্জনের অবলম্বন ভ্যানটি চুরি হয়ে যায়। এরপর তিনি বিভিন্ন স্থানে খুঁজাখুঁজি করেও ভ্যান না পেয়ে গত বৃহস্পতিবার বিকেলে থানায় লিখিত অভিযোগ করেন তিনি। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তা গোলাম রব্বানীর নজরে আসে।