Home কুষ্টিয়া কুষ্টিয়ার গড়াই নদে বালু উত্তোলন, গ্রেফতার ১৪

কুষ্টিয়ার গড়াই নদে বালু উত্তোলন, গ্রেফতার ১৪

13

কুষ্টিয়ার গড়াই নদে বালু উত্তোলন, গ্রেফতার ১৪

কুষ্টিয়ার কুমারখালীর গড়াই নদ থেকে বালু উত্তোলনের অভিযোগে ১৪ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (১৩ মে) সকালে উপজেলার জয়নাবাদ এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. বিল্লাল হোসেন (৪০), মো. শাকিব খান (৩০), মো. সাজ্জাদ হোসেন (২০), রাসেল হোসেন (২৮), মো. মেহেদী ইসলাম (২৮), সোহাগ হোসেন (২৩), মো. সাগর বিশ্বাস (৩১), মো. কালাম আলী (১৯), ফিরোজ ইসলাম (২২), শামীম হোসেন (২৭), রাজু আহমেদ (৩০), ইসমাইল হোসেন (৩২), মো. কাজল হোসেন (২৩) ও সবুজ বিশ্বাস (২০)।

গোপন সংবাদের ভিত্তিতে গড়াই নদের জয়নাদ এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পাঁচটি ডাম্প ট্রাকসহ ১৪ জনকে আটক করা হয় বলে জানান কুষ্টিয়ার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন।

জেলা প্রশাসন থেকে প্রায় ৬ কোটি টাকা দিয়ে ইজারা নিয়ে বালু উত্তোলন করছিলেন। কিন্তু পুলিশ কেন তার লোকজন ধরে চালান দিয়েছে তা তিনি বুঝতে পারছেন না বলে অভিযোগ অস্বীকার করে জয়নাবাদ মৌজার বালু মহলের ইজারাদার মো. মাসুদ রানা।

১৪ এপ্রিল ইজারা দিয়েছে প্রশাসন। কিন্তু ২৭ এপ্রিল উচ্চ আদালত জয়নাবাদসহ চারটি মৌজায় বালু উত্তোলন নিষিদ্ধ করে রিট পিটিশন জারি করেছেন। বিষয়টি সমাধানের জন্য আলাপ আলোচনা চলছে বলে জানান উপজেলা সহকারী কমিশার (ভূমি) মো. আমিরুল আরাফাত।