Home কুষ্টিয়া কুষ্টিয়ার ভেড়ামারা থানায় পূজা মন্ডপ ভিত্তিক স্বেচ্ছাসেবকদের ব্রিফিং করলেন এসপি খাইরুল আলম

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় পূজা মন্ডপ ভিত্তিক স্বেচ্ছাসেবকদের ব্রিফিং করলেন এসপি খাইরুল আলম

330

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় পূজা মন্ডপ ভিত্তিক স্বেচ্ছাসেবকদের ব্রিফিং করলেন এসপি খাইরুল আলম

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর, ২০২২) দুপুর সাড়ে ১২ টায় কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার আয়োজনে অফিসার ইনচার্জ, ভেড়ামারা থানা মোঃ গোলাম মোস্তফা’র সভাপতিত্বে ভেড়ামারা থানায় সকল পূজা মন্ডপের স্বেচ্ছাসেবকদের জন্য এক ব্রিফিং এর আয়োজন করা হয়। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে উক্ত ব্রিফিং কার্যক্রমে অংশ গ্রহণ করেন। এ সময় তিনি পূজা মন্ডপে ডিউটিতে নিয়জিত স্বেচ্ছাসেবকদের ডিউটির স্থলে দৃশ্যমান করার উদ্দেশ্যে হলুদ রঙের বিশেষ পরিধেয় বস্ত্র এবং নিয়ম মাফিক ডিউটি করার জন্য ডিউটি রেজিস্টার বিতরণ করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এ সময় পূজা মন্ডপে ডিউটি চলাকালীন সময়ে স্বেচ্ছাসেবকদের করণীয় এবং বর্জনীয় বিষয়ে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। মতবিনিময় সভায় পুলিশি টহল বৃদ্ধি এবং বিট পুলিশিং জোরদার করার বিষয়ে অধিক গুরুত্ব আরোপ করা হয়। এ ছাড়াও সংশ্লিষ্ট পৌরসভা/ইউনিয়নের মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর, মেম্বর, রাজনৈতিক নের্তৃত্ব, আনসার, গ্রাম পুলিশ এবং স্বেচ্ছাসেবক, সাংবাদিক সহ সকালের সাথে সমন্বয় এবং সম্মিলিতভাবে কাজ করার ব্যাপারে আলোচনা হয়। এ ছাড়াও সিসিটিভি ক্যামেরা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ থাকা এবং আযান ও নামাজের সময় উচ্চশব্দে মাইক বা কোন বাদ্য বাজনা বন্ধ রাখার বিষয়ে পুলিশ সুপার উল্লেখ করেন। প্রতিটি পূজা মন্ডপ কেন্দ্রিক স্বেচ্ছাসেবকদের বিশেষ পোশাক পরা নিশ্চিত করা এবং বাঁশি ও টর্চ লাইটের ব্যবস্থা করতে হবে।

স্বেচ্ছাসেবকদের ব্রিফিং এবং পূজা উদযাপন পরিষদের সাথে মতোবিময়ের সময় ভেড়ামারা উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর চাঁদ কুন্ডু তার বক্তব্যে বলেন, কুষ্টিয়া থেকে ভেড়ামারা থানায় এসে পুলিশ সুপার কর্তৃক সংশ্লিষ্ট সকল পূজা কমিটির সভাপতি, সেক্রেটারিদের সাথে মতবিনিময়, স্বেচ্ছাসেবকদের ব্রিফিং এবং পুলিশের নেয়া অন্যান্য কার্যক্রমে হিন্দু সম্প্রদায়ের লোকজন অত্যন্ত খুশি।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল), মোঃ আব্দুল আলীম স্বপন, সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কমিটি জাসদ, মোঃ আনোয়ারুল কবীর টুটুল, মেয়র ভেড়ামারা পৌরসভা, মোঃ গোলাম মোস্তফা, অফিসার ইনচার্জ ভেড়ামারা থানা, মোঃ মুজিবুর রহমান, অফিসার ইনচার্জ, দৌলতপুর থানা, বেগম রশন আরা, চেয়ারম্যান বাহিরচর ইউনিয়ন, মোঃ হাসানুজ্জামান, চেয়ারম্যান জুনিয়াদহ ইউনিয়ন, মোঃ শামসুল হক, চেয়ারম্যান ধরমপুর ইউনিয়ন, ভেড়ামারা থানার ৯টি বিটে কর্মরত বিট ইনচার্জ বৃন্দ এবং ভেড়ামারা উপজেলার পূজা উদযাপন পরিষদের সুধীবৃন্দ প্রমুখ।