Home কুষ্টিয়া কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে জুনিয়র সদস্য হিসেবে অ্যাড. সুমন এগিয়ে

কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে জুনিয়র সদস্য হিসেবে অ্যাড. সুমন এগিয়ে

60

কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে জুনিয়র সদস্য হিসেবে অ্যাড. সুমন এগিয়ে

১/১১ তে শেখ হাসিনার গ্রেপ্তারের প্রতিবাদে ২৪ ঘন্টার মধ্যে প্রথম মিছিল হয় কুষ্টিয়ার রাজপথে। কুষ্টিয়া শহরে প্রথম গ্রেপ্তার হয় ততকালীন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সরকারি কলেজ ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক মো: সাইফুর রহমান সুমন।

বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে শত বাধা বিপত্তি ও রাষ্ট্রীয় ক্ষমতাসীনদের রক্তচক্ষু উপেক্ষা করেও কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুতি ঘটেনি। পাওয়া না পাওয়ার দোলচালে অনেকের শিবির কিংবা প্যানেল বদলালেও অ্যাড. সুমন বদলায়নি।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে সুনামের সাথে দীর্ঘ ৫ বছর আইন পেশা চর্চা করছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের কণ্ঠকে শক্তিশালী এবং সংগঠিত করে চলেছেন নেতৃত্ব দানের মাধ্যমে।

বর্তমানে তিনি আইনজীবী সুরক্ষা আন্দোলন কুষ্টিয়া বার ইউনিটের আহবায়ক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্প্রতি কুষ্টিয়া জজ কোর্টের দুটি লিফট অকেজো থাকায় মাননবন্ধন করে কুষ্টিয়ার আইনজীবী সমিতি সহ সমগ্র দেশের আইনজীবী সমিতির প্রশংসা কুড়িয়েছেন।

ব্যক্তিগত জীবনে তার এলাকায় খোজ নিয়ে জানা যায় কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক হওয়ার পর অন্যান্য রাজনৈতিক অঙ্গ সংগঠনে নেতৃত্বের সুযোগ না হলেও তিনি কখনো আওয়ামী আদর্শের পরিপন্থী কর্মকান্ডে থাকেনি অন্য বিদ্রহীদের মতন।

কোটপাড়া শহরের যেকোন এলাকায় দলীয় নেতা কর্মীর প্রয়াণ কিংবা অসুস্থতা, অসহায়ত্বের পাশে ছিলেন অ্যাডভোকেট মোঃ সাইফুর রহমান সুমন। এছাড়াও আইন পেশায় পথচলা আরম্ভ হলে সকল আইনজীবীর সাথে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখেন তিনি। নির্বাচিত হলে জুনিয়র আইনজীবীদের অধিকার ও পেশাগত দক্ষতা উন্নয়নে কার্যকর উদ্যোগ তুলে ধরবেন সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় উত্থাপন করবেন বলে অঙ্গীকার করেন সংবাদ প্রতিবেদকের কাছে।

ইতিমধ্যেই উকালতনামায় এনরোলমেন্টের সিনিয়রিটিতে অনিয়মের বিরুদ্ধে ২০২২-২৩ এ বিগত ৬ মাসের বাজেট মিটিং এ বক্তব্য প্রদান করে সকল নিয়মিত ও ভোটার আইনজীবীদের মন জয় করেছেন অ্যাড. সুমন।

আসন্ন কুষ্টিয়া আইনজীবী সমিতির নির্বাচনে জুনিয়র সদস্য পদপ্রার্থী অ্যাডভোকেট মোঃ সাইফুর রহমান সুমন কুষ্টিয়া বাসীর দোয়া এবং আইনজীবীদের সমর্থন ও ভোট কামনা করেন।