Home কুষ্টিয়া কুষ্টিয়া ক্রীড়া সংসদের আয়োজনে রীনা স্মৃতি নাইট ফুটবল লীগের ২য় রাউন্ড শুরু

কুষ্টিয়া ক্রীড়া সংসদের আয়োজনে রীনা স্মৃতি নাইট ফুটবল লীগের ২য় রাউন্ড শুরু

11

কুষ্টিয়া ক্রীড়া সংসদের আয়োজনে রীনা স্মৃতি নাইট ফুটবল লীগের ২য় রাউন্ড শুরু

আজ ১৩ই অক্টোবর রোজ শুক্রবার কুষ্টিয়া ক্রীড়া সংসদের আয়োজনে ইসলামিয়া কলেজ মাঠে, থানাপাড়ার ঐতিয্যবাহী ২য় রীনা স্মৃতি নাইট ফুটবল লীগের ২য় রাউন্ডের ম্যাচ আরম্ভ হয়েছে।

৩২ টি দল নিয়ে সংগঠিত ফুটবল লীগের ২ সপ্তাহব্যাপী ১ম রাউন্ডের সমাপ্তিতে ২য় রাউন্ডে ১৬ টি দলের ৮ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিদিন রাতে প্রায় সহস্রাধিক দর্শক নিয়মিত খেলা উপভোগ করছেন। ২য় রাউন্ডে পরপর চার দিনের প্রতিদিন দুটি ম্যাচ নির্ধারিত রয়েছে। প্রথম পুরষ্কার একটি উন্নত মানের দেশী ষাঁড় এবং রানার্সআপ পুরষ্কার একটি উন্নত মানের দেশী খাসী। তৃতীয় নির্ধারনী ম্যাচেও থাকবে আকর্ষনীয় পুরষ্কার। প্রতিদিন ম্যান অব দ্যা ম্যাচের জন্য থাকছে কুষ্টিয়া ক্রীড়া সংসদের লোগো সম্বলিত আকর্ষনীয় ট্রফি।

উল্লেখ্য যে, কুষ্টিয়া ক্রীড়া সংসদের উদ্যোগে “ক্রীড়াই শক্তি, ক্রীড়াই মুক্তি” শ্লোগানে মাসব্যাপী কুষ্টিয়া শহরের জনপ্রিয় নাইট ফুটবল লীগের আয়োজন মূল উদ্দেশ্য তরুণ ও যুব সমাজকে ক্রীড়াঙ্গনে নবরুপে আমন্ত্রণ।

বর্তমান ডিজিটাল যুগে ইন্টারনেট আসক্তি ও অনলাইন জুয়া এবং কিশোর অপরাধ রোধে স্বেচ্ছাসেবী সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া চর্চার বিকল্প নেই বলে দাবি করেন, কুষ্টিয়া ক্রীড়া সংসদের প্রতিষ্ঠাতা ও সম্মিলিত সামাজিক জোটের সমন্বয়ক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল। তিনি বলেন, ” প্রতিবছর ১৩ থেকে ১৯ বছর বয়সী ছেলেমেয়েদের সমাজসেবা ও ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক চর্চায় বর্তমান সামাজিক ও নৈতিক অবক্ষয় থেকে বিরত রাখবে। এ শহরের ছেলেমেয়েরা যেনো সোশ্যাল ট্রেন্ডে হারিয়ে না যায়, কিশোর বয়সে ভুল সিদ্ধান্তে জীবনকে বিষন্নময় না করে তোলে, এ লক্ষ্যেই গ্রাম বাংলার জনপ্রিয় ক্রীড়াগুলো নিয়ে প্রতিযোগিতা আয়োজনে ইচ্ছুক। কুষ্টিয়া ক্রীড়া সংসদ পাড়া মহল্লায় খেলা আয়োজনের মাধ্যমে ক্রীড়া চর্চার আগ্রহী করে তুলবে তরুণ প্রজন্মকে।

কুষ্টিয়া ক্রীড়া সংসদের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আজগর আলীর অনুপ্রেরণায়, সভাপতি নকীব হাসান মান্তু ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম সাকিবের পরিচালনায় “২য় রীনা স্মৃতি নাইট ফুটবল লীগ” আয়োজনে নিয়মিত সহযোগিতা করছেন, সংগঠনটির সহসভাপতি আসিফ জোয়ার্দ্দার, যুগ্ম সম্পাদক রকিবুল ইসলাম শুভ ও নাদিমুজ্জামান তনু, সাংগঠনিক সম্পাদক কোরবান শেখ, কোষাধ্যক্ষ মিনহাজ উদ্দিন শিমুল, কার্যনির্বাহী সদস্য মমিনুল হক মিলন, আকাশ আহমেদ, তাজমুল ইসলাম, ওয়াসিম আহমেদ, সবুজ আহমেদ, সিয়াম আহমেদ, শুকচাঁদ আলী, প্রান্তিক আল শাহাদসহ প্রমুখ। প্রতিদিন ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করছেন মো: আবু হানিফ।