Home কুষ্টিয়া কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত 

কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত 

93

কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে বিট ও কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

২৪ জানুয়ারী মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে কুষ্টিয়া পুলিশ লাইনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে পুলিশের অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স) শাহাবুদ্দিন খান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও কুষ্টিয়া জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খাঁন, চেম্বার অব কমার্সের সভাপতি রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলীসহ পুলিশে উর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।

অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেন, জনগনকে সম্পৃক্ত করে বিট ও কমিউনিটি পুলিশ কার্যক্রম বেগবান করা হয়েছে। বিট পুলিশি চালু হওয়ার পর অপরাধ অনেক কমে গেছে। আগে থেকেই ব্যবস্থা নেয়ার ফলে জনগনের জানমাল রক্ষা পাচ্ছে।

যে কোন চ্যালেঞ্জ ও ষড়যন্ত্র মোকাবেলায় দক্ষ পুলিশ বাহিনী বলেও জানান অতিরিক্ত আইজিপি।

বৈশ্বিক সন্ত্রাসবাদ ও ষড়যন্ত্র মোকাবেলা করতে পুলিশ দক্ষ ভাবে কাজ করে যাচ্ছে। আগের থেকে পুলিশ এখন বেশি জনসম্পৃক্ত। যে কারণে যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করা পুলিশের পক্ষে সহজ হয়ে যাচ্ছে। পুলিশকে আধুনিক ও জনসম্পৃক্ত করে গড়ে তুলতে বর্তমান প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

সভায় বক্তারা সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে কুষ্টিয়া জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

সমাবেশে কুষ্টিয়া জেলার বিটের অফিসার ও কমিউনিটি পুলিশ ফোরামের নেতারা সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকরা সভায় উপস্থিত ছিলেন।