Home কুষ্টিয়া কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

11

কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বঙ্গবন্ধু ছিলেন নির্যাতিত মানুষের কণ্ঠস্বর : আজগর আলী

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, তিনি সারা বিশ্বের নির্যাতিত ও নিপীড়িত মানুষের কণ্ঠস্বর ছিলেন। সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের ৫৫ বছরের জীবনের ২৩ বছর আমাদের স্বাধীনতা, মাতৃভাষা বাংলা ও অধিকার আদায়ের সংগ্রাম করেছিলেন এবং ১৪ বছর কারা অভ্যন্তরে কাটিয়েছেন তিনি।

মঙ্গলবার(১৫ আগষ্ট)সন্ধ্যায় কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

তিনি আরও বলেন, ১৯৭১-এর পরাজিত ঘাতকরা নির্মমভাবে বঙ্গবন্ধু ও তার স্বপরিবারকে হত্যা করে ১৯৭৫ সালে। তার কারণ ছিল ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলজিয়ার্সে জোট নিরপেক্ষ সম্মেলনে (ন্যাম) বলেছিলেন,পৃথিবী আজ দুভাগে বিভক্ত, একদিকে শোষকের দল অন্যদিকে শোষিতের দল; আমি শেখ মুজিব শোষিত, নির্যাতিত ও নিপীড়িত মানুষের দলে।

অনুষ্ঠানে, কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ডাক্তার গোলাম মওলার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জজকোর্টের বিজ্ঞ জিপি ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ.স.ম আক্তারুজ্জামান মাসুম,

বাংলাভিশনের জেলা প্রতিনিধি হাসান আলী, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)টিভির কুষ্টিয়া প্রতিনিধি তরিকুল ইসলাম, জেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মিজানুর রহমান, জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক লালনভূমি পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম, আলোকিত বাংলাদেশের কুষ্টিয়া প্রতিনিধি আরিফ মেহমুদ, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি ও জেলা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক সনি আজিম প্রমুখসহ জেলা রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে ১৫ আগস্ট বঙ্গবন্ধু মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।