Home কুষ্টিয়া কুষ্টিয়ায় গরু বোঝাই ট্রাক ডাকাতির কবলে নগদ টাকা ও ট্রাক উদ্ধার

কুষ্টিয়ায় গরু বোঝাই ট্রাক ডাকাতির কবলে নগদ টাকা ও ট্রাক উদ্ধার

186

কুষ্টিয়ায় গরু বোঝাই ট্রাক ডাকাতির কবলে নগদ টাকা ও ট্রাক উদ্ধার

কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের আলামপুর বালিয়াপাড়া জোড়া ব্রিজ সংলগ্ন স্থানে গত ২৩ আগষ্ট রাত আনুমানিক দেড় টার সময় ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা নগদ ১লক্ষ ৫১ হাজার ১শ ১০ টাকা ও ৬ টি মোবাইল এবং ৮ টি গরু সহ ট্রাক লুট করে নিয়ে যায়।

এদিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে রাত আনুমানিক ৩ টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন কুষ্টিয়ার চৌড়হাস হাইওয়ে থানা পুলিশ। হাইওয়ে পুলিশের ওসি ইদ্রিচ আলী’র নেতৃত্বে পুলিশের একটি দল উপস্থিত হয়ে ডাকাতির কবলে পড়া ৬ জন ব্যক্তিকে উদ্ধার করেন। তারা হলেন- ট্রাকের ড্রাইভার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আবায়পুর গ্রামের সাদ্দাম, গরুর ব্যাপারী চুয়াডাঙ্গা জেলার হাসুনহাটি গ্রামের খোকন ও ওমর আলী, ভুলটিয়া গ্রামের নানীর আলী, রাখাল শান্ত ও গাড়ির মালিক ফজলুর রহমান। এদের মধ্যে ট্রাকের ড্রাইভার সাদ্দাম বাদে ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি পুলিশের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। ড্রাইভার সাদ্দামকে সন্দেহভাজন হিসাবে হাইওয়ে থানায় আটক রাখা হয়েছে।

তাছাড়া ডাকাতির ঘটনা সংগঠিত হওয়ার ৬ ঘন্টার মধ্যে হাইওয়ে পুলিশের তৎপরতায় ঘটনাস্থল থেকে নগদ ৭১ হাজার ৬শ টাকা এবং বাইপাস সড়ক এলাকা থেকে ডাকাতির সময় লুট হওয়া ট্রাকটি উদ্ধার করা হয়।

হাইওয়ে পুলিশের বরাত দিয়ে জানা যায়, ২৩ আগষ্ট কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বালিয়াপাড়া গ্রামস্থ জোড়া ব্রীজের ৫০০ গজ দক্ষিণে রাত আনুমানিক দেড় টার সময় অজ্ঞাতনামা ১৫/২০ জন ডাকাত আইচার ব্যান্ডের দুইটি অজ্ঞাত ট্রাক দিয়ে বগুড়া হতে চুয়াডাঙ্গাগামী গরু বহনকারী ট্রাককে (যার রেজিঃ নং-ঝিনাইদহ-ড-১১-০১০৪) প্রতিবন্ধকতা সৃষ্টি করে ট্রাকে থাকা গরুর মালিকদের মারধর করে হাত, চোখ, পা বেঁধে ডাকাতদের ব্যবহৃত ট্রাকে তুলে নেয়। এরপর তাদেরকে প্রায় এক থেকে দেড় ঘন্টা বিভিন্ন স্থানে ঘুরিয়ে ঘটনাস্থল হতে আনুমানিক ১কি.মি দক্ষিনে গোরস্থান এলাকার রাস্তার পাশে ভিকটিমদের ফেলে রেখে চলে যায়। যাওয়ার সময় ডাকাতদল ট্রাক, ৮টি গরু যার মূল্য ৬ লক্ষ ৩৭ হাজার টাকা, নগদ ১ লক্ষ ৫১ হাজার ১শ ১০ টাকা ও ৬ টি মোবাইল ফোন নিয়ে যায়। আহতদের চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি নগদ টাকা ও ট্রাক উদ্ধার করেছে পুলিশ।

এই ব্যাপারে চৌড়হাস হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) ইদ্রিচ আলী জানান, গরু উদ্ধার এবং ডাকাতদের গ্রেফতারে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, র‌্যাব একযোগে অভিযান পরিচালনা করছে। খুব দ্রুতই আমরা আসামিদের গ্রেফতার করতে সক্ষম হবো বলেও জানান তিনি।