Home বাংলাদেশ কোরআন প্রতিযোগিতায় মক্কায় এবার দুই বাংলাদেশি

কোরআন প্রতিযোগিতায় মক্কায় এবার দুই বাংলাদেশি

5

কোরআন প্রতিযোগিতায় মক্কায় এবার দুই বাংলাদেশি

গত শুক্রবার (২৬ আগস্ট) থেকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারামে শুরু হয়েছে ৪৩তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত।

বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন দুজন। তাঁরা হলেন মো. মুশফিকুর রহমান ও ফয়সাল আহমেদ।কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১৭টি দেশের ১৬৬ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। তার মধ্যে

মো. মুশফিকুর রহমান কক্সবাজারের মা’হাদ আন-নিবরাসে কোরআন হিফজ সম্পন্ন করেছেন। তিনি ১৫ পারা ক্যাটাগরিতে অংশ নেবেন। অপরজনের নাম ফয়সাল আহমেদ। তিনি ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসায় পড়াশোনা করেছেন। তাঁর বাড়ি ব্রাক্ষণবাড়িয়ায়। তিনি কোরআন হিফজ ক্যাটাগরিতে অংশ নেবেন। মক্কায় তাঁদের অভিভাবক হিসেবে সঙ্গে রয়েছেন মোহাম্মদ নুরুল হাকিম ও মো. নেসার আহমেদ।

এবারের প্রতিযোগিতারপ্রথম স্থান অর্জনকারী পুরস্কার হিসেবে পাবেন পাঁচ লাখ রিয়াল।পাঁচ ক্যাটাগরিতে বিজয়ীরা পাবেন সর্বমোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার।

গত বছর বাংলাদেশ থেকে হাফেজ সালেহ আহমদ তাকরিম এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান
প্রথম স্থান অর্জন করেছিলেন। তাজবিদসহ কোরআন মুখস্থ ক্যাটাগরিতে বিজয়ী হিসেবে তাঁকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।