Home বাংলাদেশ ক্যারাম খেলার ঘুঁটি চাওয়াকে কেন্দ্র করে খুন: ৭ আসামির যাবজ্জীবন

ক্যারাম খেলার ঘুঁটি চাওয়াকে কেন্দ্র করে খুন: ৭ আসামির যাবজ্জীবন

6

ক্যারাম খেলার ঘুঁটি চাওয়াকে কেন্দ্র করে খুন: ৭ আসামির যাবজ্জীবন

কেরাম বোর্ডের গুটি চাওয়াকে কেন্দ্র করে সুনামগঞ্জের দোয়ারাবাজারে যুবক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত

রোববার (২০ আগস্ট) দুপুরে এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন দোয়ারাবাজার উপজেলার বাজিতপুর গ্রামের মতিন মিয়া, নুরুল হক, আনর আলী, আফতাব, সিরাজ আলী, মংলা মিয়া ও হেলাল।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালে দোয়ারাবাজার উপজেলার বাজিতপুর গ্রামে সড়কের পাশে একই গ্রামের মাসুক মিয়া ও হুশিয়ার আলীর ভুসিমালের দোকানের ব্যবসা ছিলো। ঘটনার দিন বিকেলে হুশিয়ার আলী মাসুক মিয়ার কাছে কেরাম খেলার জন্য বোর্ডের ঘুঁটি চায় কিন্তু মাসুক মিয়া ঘুঁটি না দেয়ায় তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরই জেরে বিকেল ৫টার দিকে হুশিয়ার আলী এবং তার সহযোগী আসামিরা দলবদ্ধ হয়ে মাসুক মিয়া ও তার স্বজনদের ওপর হামলা চালায়। এসময় মাসুক মিয়ার চাচা জামাল উদ্দিনকে আসামিরা তার বুকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে মারা যান তিনি। এ ঘটনায় নিহতের ভাই আব্দুর রউফ বাদি হয়ে ১৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

২ জনকে ১ মাস করে এবং আরও ৩ জনকে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করে ও ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালতমামলার দীর্ঘ বিচারকার্য শেষে রোববার।রায় ঘোষণার সময় এজলাসে উপস্থিত ছিলেন যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ৫ জন। পলাতক রয়েছেন দুজন।