Home কুষ্টিয়া খুনলা বিভাগের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হলেন কুষ্টিয়া সদর সার্কেল আবু রাসেল 

খুনলা বিভাগের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হলেন কুষ্টিয়া সদর সার্কেল আবু রাসেল 

166

খুনলা বিভাগের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হলেন কুষ্টিয়া সদর সার্কেল আবু রাসেল

তদন্ত ও অপরাধ দমনে খুলনা বিভাগের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার কুষ্টিয়া সদর সার্কেল মোঃ আবু রাসেল নির্বাচিত হয়েছেন। সোমবার খুলনা রেঞ্জ পুলিশ কার্যালয়ে মে মাসের অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ নির্ধারণ ও পুরস্কার প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক।

সভায় ডিআইজি মঈনুল হক আসন্ন পবিত্র ঈদ-উল আযহা সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে উদযাপনের বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

জানা গেছে, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, শিল্প এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ কুষ্টিয়া জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় সর্বসম্মতিক্রমে কুষ্টিয়া জেলার এএসপি মোঃ আবু রাসেল কে খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে মনোনীত করা হয়েছে শ্রেষ্ঠ সার্কেল হিসেবে।

কুষ্টিয়ার সদর সার্কেল মোঃ আবু রাসেল ইতোমধ্যে মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে এবং ধারাবাহিক গ্রেপ্তার অভিযান চালিয়ে সব মহলে ব্যাপক প্রশংসা অর্জন করেছেন। এ ছাড়া জেলায় যোগদানের পর থেকে তিনি সাধারণ মানুষের দুর্ভোগ-দুর্দশা লাঘবের জন্য কাজ করে যাচ্ছেন।

কুষ্টিয়ার সাধারণ মানুষ জানান, কুষ্টিয়ার সদর সার্কেল মোঃ আবু রাসেল খুনলা বিভাগের শ্রেষ্ঠ সার্কেল হয়েছেন কুষ্টিয়ার সদর সার্কেল সফল একজন পুলিশ কর্মকর্তা কুষ্টিয়া সদর সার্কেল কুষ্টিয়া জেলা পুলিশের গর্ব মোঃ আবু রাসেল।

গত ১০ই জুন সোমবার ২০২৪ খুলনা রেঞ্জের মার্চ ও মে/২০২৪ খ্রি. মাসের অপরাধ পর্যালোচনা সভা রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, খুলনা’র কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। জনাব মঈনুল হক বিপিএম(বার), পিপিএম, ডিআইজি, খুলনা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, খুলনা মহোদয় উক্ত সভায় সভাপতিত্ব করেন।

ডিআইজি মহোদয় উক্ত সভায় অংশগ্রহণকারী খুলনা রেঞ্জাধীন সকল জেলার পুলিশ সুপারবৃন্দ ও খুলনা রেঞ্জাধীন সকল থানার অফিসার ইনচার্জ’গণকে তাদের নিজ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহন, অপরাধ নিয়ন্ত্রনে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ সহ আসন্ন মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা সুষ্ঠুভাবে উৎসবমূখর পরিবেশে উৎযাপনের বিষয়ে গুরুত্বর্পূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন। উক্ত সভায় খুলনা রেঞ্জাধীন সকল জেলা/ইউনিটের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

এছাড়াও ডিআইজি মহোদয় জঙ্গী/চরমপন্থী, কিশোরগ্যাং, মানব পাচার প্রতিরোধ, মামলা তদন্তের মান বৃদ্ধি সহ তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তি, গ্রেফতারি পরোয়ানা তামিল, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

উক্ত সভায় ডিআইজি মহোদয় ভবিষ্যৎ কর্মোদ্দীপনা বৃদ্ধির লক্ষ্যে মে/২০২৪ খ্রিঃ মাসের পারফর্ম্যান্সের ভিত্তিতে শ্রেষ্ঠ জেলা, শ্রেষ্ঠ সার্কেল, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ এসআই ও এএসআই ঘোষনা করেন এবং বিগত ফেব্রুয়ারী, মার্চ, এপ্রিল ও মে/২০২৪ খ্রিঃ মাসের নির্বাচিত শ্রেষ্ঠদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। এছাড়াও রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, খুলনা’র সহকারী পুলিশ সুপার (স্পেশাল ক্রাইম) সদ্য অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত হওয়ায় র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন ডিআইজি মহোদয়।

বর্ণিত সভায় আরও উপস্থিত ছিলেন জনাব নওরোজ হাসান তালুকদার, কম্যান্ড্যান্ট (অ্যাডিশনাল ডিআইজি), আরআরএফ, খুলনা, জনাব মোঃ নিজামুল হক মোল্যা, অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স), জনাব জয়দেব চৌধুরী, বিপিএম-সেবা, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট), জনাব মোঃ হাসানুজ্জামান, বিপিএম, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স) খুলনা রেঞ্জ, এবং খুলনা রেঞ্জ কার্যালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।