Home কুষ্টিয়া গণমাধ্যমকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায়

গণমাধ্যমকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায়

9

গণমাধ্যমকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায়

কুষ্টিয়ায় ১২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ কনফারেন্স রুমে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সম্পর্কিত সেমিনার ও মতবিনিয়ম’ সভা অনুষ্ঠিত হয়েছে।

সেমিনার ও মতবিনিয়ম সভায় প্রধান অতিথি ছিলেন, বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

মূল প্রবন্ধ পাঠ করেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল কুমার চন্দ্র কর্মকার।

 

স্বাগত বক্তব্য রাখেন, জেলা সিনিয়র তথ্য অফিসার মো. আমিনুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল ওয়াদুদ ও কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল।

হলুদ সাংবাদিকতা রোধে মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু ও কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

গণমাধ্যম কর্তৃপক্ষ সংবাদকর্মী নিয়োগ দিলেও তাদের সাংবাদিকতার নীতিমালা সম্পর্কে কোন প্রশিক্ষণ দেন না। কেবলমাত্র একটি পরিচয়পত্র ধরিয়ে দিয়ে দায়িত্ব শেষ করেন। সাংবাদিকতার নীতিমালা মেনে চললে এদেশে হলুদ সাংবাদিকতার চর্চা বন্ধ হয়ে যাবে। বলে জানান প্রধান অতিথি বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম আরও জানান,সাংবাদিক আন্দোলন ও সমাজকে কিভাবে জনগণের কাজে লাগাতে পারি সেজন্য সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে এবং হলুদ সাংবাদিকতা বর্জন করতে হবে।