Home আন্তর্জাতিক গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে জার্মানি

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে জার্মানি

78

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে জার্মানি

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে শীর্ষে অবস্থান করছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪২ হাজার ৪২৪ জন। এ নিয়ে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩১ লাখ ৪৪ হাজার ৪০৪ জনে। আর করোনায় মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে জার্মানি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১৯৯ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ১ লাখ ৫৬ হাজার ৮১২ জনে।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৪ লাখ ৪৬ হাজার ৯০ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ২৭ হাজার ৬৬৬ জনে। এ সময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬২ কোটি ২৬ লাখ ৯৯ হাজার ৩২৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

২২ অক্টোবর মঙ্গলবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।