Home বাংলাদেশ গোখরা সাপের ২০টি জ্যান্ত বাচ্চা মিললো শোবার ঘরে

গোখরা সাপের ২০টি জ্যান্ত বাচ্চা মিললো শোবার ঘরে

6

গোখরা সাপের ২০টি জ্যান্ত বাচ্চা মিললো শোবার ঘরে

চায়ের দোকানদার মুকুল হোসেনের ঝিনাইদহের শৈলকুপায় শোবার ঘর থেকে মিললো গোখরা সাপের ২০টি জ্যান্ত বাচ্চা। সোমবার (৩ জুলাই) সকালে শৈলকুপা পৌরসভার মালিপাড়া থেকে মাটি খুঁড়ে একে একে সাপের বাচ্চাগুলো বের করে আনা হয়।

খবর পেয়ে মুকুল হোসেনর বাড়িতে যাই। গিয়ে দেখি মুকুলের টিন দিয়ে বানানো ও মেঝে মাটি দিয়ে তৈরি ঘর খনন চলছে। আর একে একে বের হচ্ছে জ্যান্ত সব সাপের বাচ্চা বলে জানান এলাকাবাসী চঞ্চল মাহমুদ।

বেশ কয়েকদিন ধরে মাঝে মাঝে বাড়ির মেয়েরা সাপের বাচ্চা দেখতে পায়। এখানে সেখানে কিল-বিল করে বেড়ায়। আবার খুব দ্রুতই কোথায় যেনো হারিয়ে যায়। পরপর কয়েকবার এমন ঘটনা ঘটলে আমাদের সন্দেহ হয়। এরপর আজ সকালে থেকেই ঘরের দুই পাশের টিন খুলে মাটির মেঝে খুঁড়তে শুরু করি। একপর্যায়ে সাপের বাচ্চা বের হতে থাকে। তারপর শেষ পর্যন্ত ২০টি জ্যান্ত বাচ্চা পাওয়া যায়। তবে বড় কোনো সাপ পাওয়া যায়নি। এগুলোকে একটি প্লাস্টিকের বয়মে ভরে রাখা হয়েছে বলে জানান চা দোকানি মুকুল হোসেন।

ওঝা চিত্ত দাশ জানান, এগুলোর বয়স কমপক্ষে ১০ দিনতো হবেই। এগুলো আমরা এখন নিয়ে যাবো। এগুলো গোখরো সাপের বাচ্চা। যা খুবই বিষধর সাপ নামে এলাকায় পরিচিত।সাপ যেভাবে পালা হয় ঠিক সেভাবেই এগুলোকেও পালা হবে। তবে এদের মাকে যেহেতু পাওয়া যায়নি এবং বাচ্চা গুলোও খুব ছোট সেকারণে বেশিরভাগই মারা যাওয়ার সম্ভাবনা আছে। মানুষের নিরাপত্তার স্বার্থে এগুলো যেখানে সেখানে ছাড়া যাবে না। আমাদের এখানে এদের ছেড়ে দেয়ার মতো কোনো জায়গাও নেই।