Home বাংলাদেশ চাকরির নামে টাকা নিয়ে প্রতারণা পুলিশ সদস্যের, আদালতে মামলা

চাকরির নামে টাকা নিয়ে প্রতারণা পুলিশ সদস্যের, আদালতে মামলা

79

চাকরির নামে টাকা নিয়ে প্রতারণা পুলিশ সদস্যের, আদালতে মামলা

রাজশাহীতে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করেছেন চাকরির নামে প্রতারণার অভিযোগে এক ভুক্তভোগী।রাজশাহীর মানবপাচার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন বুধবার ১৮ জানুয়ারি ভুক্তভোগী আবু তালেব মুন্না।

মুন্না রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ কলেজের শিক্ষার্থী।টাকা হাতিয়ে নেওয়া পুলিশ সদস্যের নাম আবদুল করিম। তিনি সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে কর্মরত। চাঁপাইনবাবগঞ্জ জেলার বারোঘরিয়া এলাকায় তার বাড়ি।

মামলায় পুলিশ কনস্টেবল আবদুল করিমের সহযোগী হিসেবে আরেকজনকে আসামি করা হয়েছে। তার নাম মমিন আলী। চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে তার বাড়ি। আদালত মামলাটি পুলিশকে তদন্ত করতে আদেশ দিয়েছেন।

২০২০ সালে কারারক্ষী পদে নিয়োগের প্রলোভন দেখিয়ে আবু তালেবের কাছ থেকে ১৪ লাখ টাকা নেন পুলিশ সদস্য আবদুল করিম। তবে তিনি চাকরি পাইয়ে দিতে পারেননি। পরে টাকা ফেরত চাইলে তিনি কৌশলে আদম বেপারীর মাধ্যমে আবু তালেব মুন্নাকে দুবাই পাঠিয়ে দেন। গত বছরের নভেম্বর মাসে দুবাই গিয়ে আবু তালেব মুন্না পড়েন মমিন আলীর খপ্পরে। তাকে সেখানে আটকে রাখা হয়। টানা ৩৮ দিন বন্দি থাকার পর আরও ৫ লাখ টাকা দিয়ে মেলে মুক্তি। এরপর গত ৩০ ডিসেম্বর তিনি দেশে ফিরে আসেন। এরপরই তিনি আদালতের দ্বারস্থ হন বলে জানান বাদীর আইনজীবী আব্দুস সবুর খান।

তিনি আরও জানান, মামলাটি তদন্তের জন্য চারঘাট থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।আদালত আবু তালেবের অভিযোগ আমলে নিয়েছেন। তবে এ বিষয়ে এখনও পুলিশের কোনো বক্তব্য মেলেনি।