Home বাংলাদেশ চুরির অপবাদ সহ্য করতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা

চুরির অপবাদ সহ্য করতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা

69

চুরির অপবাদ সহ্য করতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা

পানিয়াল গ্রামে মুরগি চুরির অপবাদ সহ্য করতে না পেরেজয়পুরহাটের পাঁচবিবি উপজেলার এক বৃদ্ধা আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

২ এপ্রিল রোববার পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১ মার্চ) দুপুরে এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি উপজেলার পানিয়াল গ্রামের মৃত আব্বাস আলী প্রামাণিকের মেয়ে শাহাজন বেগম (৬৫)।

জানা যায়, কয়েক দিন আগে শাহাজনের প্রতিবেশী ফারুকের একটি মুরগি হারিয়ে যায়। পরে সেই মুরগি আরেক প্রতিবেশী আবু বক্করের বোন বিলকিসের বাড়িতে পাওয়া যায়। একপর্যায়ে মুরগিটি ফারুক এবং বিলকিস দুজনেই নিজেদের বলে দাবি করেন। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসী বলেন, মুরগি ছেড়ে দিলে যার বাড়িতে যাবে, তিনি ওই মুরগির মালিক হবেন। এ সময় মুরগিটি ছেড়ে দিলে সেটি ফারুকের বাড়িতে যায়। পরবর্তীতে আবু বক্কর ও বিলকিস তাদের মুরগি চুরির অপবাদ দেন শাহাজনকে। এই অপবাদ সহ্য করতে না পেরে শাহাজন নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে।

এলাকাবাসীরা জানান, আবু বক্কর ও তার বোন বিলকিস মুরগি চুরির অপবাদ দেওয়ায় বৃদ্ধা শাহাজন আত্মহত্যা করেছেন।

শনিবার দুপুরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ বা মামলা করলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জাহিদুল হক।