Home বাংলাদেশ ছাত্রদল নেতা হত্যার ঘটনায় গ্রেফতার এক

ছাত্রদল নেতা হত্যার ঘটনায় গ্রেফতার এক

6

ছাত্রদল নেতা হত্যার ঘটনায় গ্রেফতার এক

দুই ছাত্রদল নেতা নরসিংদীতে হত্যা মামলার আসামী ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য জাহিদুল কবির ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় শনিবার (৮ জুলাই) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। এ মামলায় জাহিদসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

দুই ছাত্রদল নেতা হত্যা মামলায় অভিযুক্ত আসামিদের বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশকে অবগত করা হয়েছিল। শনিবার দুপুরে আসামি জাহিদুল কবির ভূঁইয়াকে গ্রেফতারের বিষয়টি যশোরের বেনাপোল ইমিগ্রেশন পুলিশ আমাদেরকে জানায়। বিকেলে তাকে নরসিংদী নিয়ে আসার জন্য আমরা রওয়ানা হয়েছি বলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে নরসিংদী সদর থানার উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা অভিজিৎ চৌধুরী জানিয়েছেন।

এর আগে, গত ২৫ মে নরসিংদী শহরে অস্থায়ী কার্যালয়ের কাছে জেলা ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। সে সময় অজ্ঞাত বন্দুকধারীর চালানো গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। সেদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাদেকুর রহমান সাদেক মারা যান এবং পরের দিন সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশরাফুল ইসলাম।

এ ঘটনায় বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন। জানা গেছে, এ মামলার অধিকাংশ আসামি স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী। এছাড়া আরও ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।