Home বাংলাদেশ ছিটকিনি আটকানো বদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

ছিটকিনি আটকানো বদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

105

ছিটকিনি আটকানো বদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

ছিটকিনি আটকানো বদ্ধ ঘরে আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে মাদারীপুরে সদর উপজেলায়।

৫ ডিসেম্বর সোমবার দুপুরে মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উত্তর ঝিকরহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

তাদের বাবা মানিক বৈদ্য বর্তমানে একটি মামলায় জেলা কারাগারে রয়েছেন। নিহত দুই শিশুর বয়স এক থেকে তিন বছরের মধ্যে বলে ধারণা করা হচ্ছে ঘটনার পর থেকে শিশুদের মা ও নানি পলাতক থাকায় নিহত দুই শিশুর নাম জানা যায়নি।

পুলিশ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সুত্রে জানা যায়, সকালে নিহত দুই শিশুর মা ও নিহতের নানি বাড়ি থেকে বের হওয়ার পরে ঘরের চালা দিয়ে ধোঁয়া উঠতে দেখে স্থানীয়রা। এরপর স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা বদ্ধ ঘর থেকেয় দুই শিশুকে উদ্ধার করে। তাদের একজন ঘটনাস্থলেই আগুনে পুড়ে মারা যায় এবং আরেকজনকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। দুইজনেই আগুনে পুড়ে মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করে মাদারীপুর ফায়ার সার্ভিস। তবে কিভাবে আগুন লেগেছে তার বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি তারা।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রন করে ফায়ার সার্ভিস। উদ্ধার করা দুই শিশুর একজনকে ঘটনাস্থলেই মৃত পাওয়া যায়। আর একজনকে সদর হাসপাতালে পাঠালে সেখানে যাওয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নূর মোহাম্মাদ সিকদার।

এছাড়াও মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মাসুদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত দুই শিশুর মা ও নানী ঘরে অগ্নিসংযোগ করে পালিয়ে যেতে পারেন বলে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে বলেও জানান তিনি। তবে এ বিষয়ে আর কোনো মন্তব্য করেননি তিনি।