Home বাংলাদেশ জেলি পুশ করা গলদা চিংড়ি বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা 

জেলি পুশ করা গলদা চিংড়ি বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা 

175

জেলি পুশ করা গলদা চিংড়ি বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা

জেলি পুশকরা গলদা চিংড়ি মাছ জয়পুরহাটে বিক্রির অভিযোগে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত । একই সঙ্গে জেলি পুশকরা ২৫ কেজি গলদা চিংড়ি মাছ নষ্ট করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

জয়পুরহাট শহরের মাছুয়া বাজারে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীর মো. আল কামাহ তমাল ও মো. শামীম হোসাইন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

শহরের মাছুয়া বাজারে দুই জন মাছ ব্যবসায়ী মুশফিকুর রহমান ও মতিয়ার বিশ্বাস জেলি পুশকরা চিংড়ি মাছ বিক্রি করছিলেন। খবর পেয়ে জেলা প্রশাসনের দুই জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই বাজারে গিয়ে দুই মাছ ব্যবসায়ীর কাছে ২৫ কেজি জেলি পুশকরা চিংড়ি মাছ পায়। সেখান তারা পৃথক ভ্রাম্যমান আদালত বসিয়ে দুই মাছ ব্যবসায়ীর সাত হাজার টাকা জরিমানা করেন এবং জব্দ করা জেলিপুশ করা চিংড়ি মাছগুলো নষ্ট করে মাটিতে পুঁতে ফেলা হয় বলে ভ্রাম্যমাণ আদালত ও জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গিয়েছে।

শহরের মাছুয়া বাজারে দুই মাছ ব্যবসায়ী জেলি পুশকরা গলদা চিংড়ি মাছ বিক্রি করছিলেন। সেখানে পৃথক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনের পাঁচ হাজার ও অন্যজনের দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের জব্দ করা জেলি পুশকরা ২৫ কেজি গলদা চিংড়ি মাছ নষ্ট করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে বলে জানান জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন।