Home কুষ্টিয়া দেশ সেরা পুলিশ সুপার খাইরুল আলমের কুষ্টিয়ায় ২ বছর পূর্তি

দেশ সেরা পুলিশ সুপার খাইরুল আলমের কুষ্টিয়ায় ২ বছর পূর্তি

264

দেশ সেরা পুলিশ সুপার খাইরুল আলমের কুষ্টিয়ায় ২ বছর পূর্তি

সেবা, সততা, নিষ্ঠা আর আন্তরিকতার মাধ‍্যমে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, মাদক নির্মূল, অস্ত্র উদ্ধার, সুস্থ ও নিরেপক্ষ নির্বাচনের ব‍্যবস্থা, নারী ও শিশু নির্যাতন দমন মোকাবেলা, চাঞ্চল‍্যকর মামলার রহস‍্য উদঘাটনের মধ্য দিয়ে কুষ্টিয়ার জেলার পুলিশ সুপার খাইরুল আলমের সফলতার সাথে দুই বছর পার করেছেন।

জেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা, সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিধান, অসহায়দের সহযোগিতায় অক্লান্ত পরিশ্রম করেন তিনি। গত ২ বছর কুষ্টিয়া জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেই ২ বছরেই জয় করেছেন কুষ্টিয়ার মানুষের মন।

এই দুই বছরে তিনি পুলিশ সম্পর্কে কুষ্টিয়াবাসীর ধারণাই পাল্টে দিয়েছেন। নিরলস পরিশ্রমী, মেধাবী এই কর্মকর্তার কারণে কুষ্টিয়ার সাধারণ মানুষ আজ পুলিশকে তাদের রক্ষাকবচ ও বন্ধু ভাবতে শুরু করেছে।

তিনি সাধারণ মানুষকে বার্তা দিতে পেরেছেন, পুলিশ কোন আতঙ্ক নয়, জনসাধারণের রক্ষাকবচ হিসেবে পুলিশ তাদের পাশে রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। যে কোন প্রয়োজনে তারা যেন পুলিশের সাহায্য নেয়। দুষ্টের দমন আর শিষ্টের পালন এই নীতির কারণে তিনি আজ জেলার মানুষের কাছে আস্থার প্রতীক।

আইন-শৃংখলা পরিস্থিতি যোগদানের পর পূর্বের চেয়ে অনেক ভালো রেখেছেন।তিনি জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কাজ সমূহ বন্টন করেন এবং সর্বক্ষিক তদারকি করেন।

পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেন, বাংলাদেশ পুলিশ প্রতিটি জেলার প্রতিটি থানায় বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। সকল থানার ইউনিয়ন পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত এসআই/এএসআইদের মোবাইল নম্বর ব্যাপকভাবে প্রচার করা হয়েছে যাতে মানুষ দ্রুত তাদের সমস্যার কথা পুলিশকে জানাতে পারে। যে কোনো প্রয়োজনে ৯৯৯ এ ফোন করেও জরুরি সেবা গ্রহণের আহবান জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ খাইরুল আলম, সুযোগ্য পুলিশ সুপার, কুষ্টিয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব দিলরুবা আলম, সভানেত্রী পুনাক, কুষ্টিয়া (সহধর্মীনি পুলিশ সুপার, কুষ্টিয়া)। এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি মহোদয়কে জেলা পুলিশ, কুষ্টিয়ার পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন প্রদান করা হয়। পরবর্তীতে দোয়া অনুষ্ঠান শেষে কেক কাটার মাধ্যমে পুলিশ সুপার মহোদয়ের কুষ্টিয়া জেলার পুলিশ সুপার হিসেবে ০২(দুই) বছর পূর্ণ হওয়ার দিনটি উদযাপন করা হয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তাগণ পুলিশ সুপার মহোদয়ের সাফল্য এবং কুষ্টিয়া জেলায় ০২(দুই) বছর পূর্তিতে তাদের নিজ নিজ অভিজ্ঞতা ও অনুভূতি ব্যাক্ত করেন।

জেলার দায়িত্ব গ্রহনের দুই বছরে পুলিশ সুপার মহোদয় জেলা পরিষদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে কোন প্রকার সংঘর্ষ বা সংঘাত ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে ভোটারদের নিরাপত্তাসহ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে কঠোর ও দক্ষতার সাথে মনিটরিং করে সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচন করায় এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন।

কুষ্টিয়া জেলার তার দায়িত্ব গ্রহনের দুই বছরের কর্মকান্ডের অসাধারণ এক পরিসমাপ্তি বর্ষপূর্তি। বিগত দুই বছরে তার অসাধারণ পরিসমাপ্তিকে সাধুবাদ জানিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানায় জেলার বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তা এবং কর্মচারীগণ।

এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), কুষ্টিয়া, ডিআইও ১, জেলা বিশেষ শাখা, আরওআই, রিজার্ভ অফিস, কুষ্টিয়াসহ জেলা পুলিশের সকল ইউনিটের ইনচার্জগণ এবং অফিসার ও ফোর্স।