Home বাংলাদেশ দৌলতপুরে কমিটি গঠন নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

দৌলতপুরে কমিটি গঠন নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

6

কমিটি গঠন নিয়ে দ্বন্দের জেরে অপপ্রচার

দৌলতপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতির সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি :

দীর্ঘ একযুগ পর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দের দলের ভিতরে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। সম্প্রতি নতুন এই কমিটি ঘোষণার তিনদিন পর কমিটির সভাপতি জহুরুল আলমের বিরুদ্ধে অপপ্রচারে মাঠে নেমেছে প্রতিপক্ষ গ্রুপ। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৩ জুলাই ) বেলা ১টায় কুষ্ঠিয়া প্রেসক্লাবের আব্দুর রাজ্জাক মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন নতুন কমিটির সভাপতি জহুরুল আলম। তিনি বলেন, স্বেচ্ছাসেবকলীগের রাজনীতি করতে এসে হামলা-মামলার শিকার হতে হয়েছে। জেলহাজতে থাকতে হয়েছে বার বার। তিনি বলেন,দৌলতপুরের একটি সনামধন্য পরিবারে তার জন্ম। এলাকার শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের জায়গা আমাদের বাবা ও দাদার দেওয়া। দৌলতপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন করা হয়েছে। সেখানে আমাকে আওয়ামী লীগের নীতি নির্ধারকরা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হিসেবে দায়িত্ব দিয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আমাদের দেশে একই পরিবারের সদস্যদের বিভিন্ন রাজনৈতিক দলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হওয়ার নজির নতুন নয়। তার পরিবারের কোন সদস্য আওয়ামী রাজনীতির বাইরে অন্য কোন মতাদর্শে বিশ্বাসী হতে পারে। তিনি কোন অপকর্ম করলে তার দায় একান্তই তার। ‘এর দায় কি আমার? আপনাদের কাছে আমার এটা বিনীত জিজ্ঞাস্য।’ তিনি বলেন, ‘২০০৪ সালে আমি আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার পর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে বিচ্যুত হয়নি। আমি দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের ওপর অবিচল আস্থা রেখে রাজনীতির ময়দানে কাজ করে চলেছি। এটা দৌলতপুরের আপামর জনসধারণ জানেন। আমার ধারণা আমার রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করতে একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।’ তার দাবি ওই চক্রটি অসত্য তথ্য দিয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিভ্রান্ত করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নতুন এই কমিটির সাধারণ সম্পাদক রকিবুল করিম রিংকু, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছ, সাংগঠনিক সম্পাদক মোল্লা চঞ্চল, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখসহ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সোমবার (১০ জুলাই) কুষ্টিয়া স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আক্তারুজ্জামান লাবু ও সাধারণ সম্পাদক সেলিম রেজার স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটির অনুমোদন দেয়া হয়।