Home খেলাধুলা পাকুয়েতার গোলে হালি পূরন করলো ব্রাজিল 

পাকুয়েতার গোলে হালি পূরন করলো ব্রাজিল 

74

পাকুয়েতার গোলে হালি পূরন করলো ব্রাজিল

স্টেডিয়াম ৯৭৪’এ শেষ ষোলোর ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়াকে একের পর এক আক্রমণে দিশেহারা করে ফেলেছে ব্রাজিল।নক-আউটের ম্যাচে মাঠে নেমেই যেন চিরচেনা সাম্বার ছন্দে ব্রাজিল। ম্যাচের ৩৬ মিনিটেই কোরিয়ার জালে ৪ বার বল জড়িয়ে উল্লাসে মেতেছে নেইমার-রাফিনহারা।

১২ মিনিতেই ২-০ গোলের লিড নিয়েছিলো ব্রাজিল। এরপর ম্যাচের ২৯ মিনিততে আরও এক গোল করে ব্রাজিলকে ৩-০ গোলের লিড এনে দেন রিচার্লিসন। ২৯ মিনিতে দলের তৃতীয় গোলটি করেন রিচার্লিসন। এরপর ৩৬ মিনিটে এক হালি পুর্ণ করে কোরিয়ার জালে চতুর্থবার বল জড়ান পাকুয়েতা।

রাত ১টায় বাংলাদেশ সময়ে স্টেডিয়াম ৯৭৪’এ শেষ ষোলোর লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নেমেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নক-আউটের লড়াইয়ে নেইমারকে নিয়েই মাঠে নামে ব্রাজিল। মূল একাদশ নিয়ে নেমেই যেন চেনা ছন্দে সেলেসাওরা। ম্যাচের মাত্র ৭ মিনিটের মাথাতেই ভিনিসিয়াস জুনিয়রের গোলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই গোলের ৫ মিনিট না পেরোতেই রিচার্লিসনকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। স্পটকিক থেকে কোরিয়ার জালে বল জড়াতে একটুও ভুল করেননি ব্রাজিলের নাম্বার টেন।

প্রথম অ্যাটাক থেকেই গোলের দেখা পায় ব্রাজিল। ম্যাচের ৭ মিনিটে বাম দিক থেকে সাজানো আক্রমণে ওঠে ব্রাজিল।রাফিনহার বাড়ানো বল পায় ডি বক্সের ফাঁকায় দাড়িয়ে থাকা ভিনিসিয়াস জুনিয়র। ঠান্ডা মাথায় অসাধারণ শটে বল জালে জড়ান তিনি। তার গোলে ম্যাচের শুরুতেই লিড পায় ব্রাজিল।ম্যাচের ১৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে আচমকা শট করেন হাওয়াং হিচান। তবে তা অসাধারণ শটে দলকে রক্ষা করেন অ্যালিসন বেকার। এরপর নিজদের মধ্যে বলের নিয়ন্ত্রণ রেখে আক্রমণে ওঠার চেষ্টা করে ব্রাজিল। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে দক্ষিণ কোরিয়া।ঠান্ডার মাথায় অসাধারণ শটে কোরিয়ার জালে বল জড়িয়ে স্টেডিয়াম জুরে হলুদ উচ্ছ্বাস ছরিয়ে দেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার।ম্যাচের ২৮ মিনিটে কর্নার পায় ব্রাজিল। কর্নার থেকে ফিরতি বলে সাজানো আক্রমণ থেকে থিয়াগো সিলভার পাস থেকে বল পেয়ে জালে জড়ান রিচার্লিসন। ম্যাচের ২৯ মিনিটে গোল করেন তিনি। তার গোলে তিন গোলের লিড পায় ব্রাজিল।ম্যাচের ৩৬ মিনিটে আবারও গোলের দেখা পায় ব্রাজিল। কাউন্টার অ্যাটাক থেকে ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে বল জালে জড়ান লুকাস পাকুয়েতা। তার গোলে ম্যাচে চার গোলে এগিয়ে যায় ব্রাজিল।