Home বাংলাদেশ পা দিয়ে লিখে আলিম পরীক্ষায় ৪.৫৭ পেলেন হা‌বিবুর রহমান

পা দিয়ে লিখে আলিম পরীক্ষায় ৪.৫৭ পেলেন হা‌বিবুর রহমান

75

পা দিয়ে লিখে আলিম পরীক্ষায় ৪.৫৭ পেলেন হা‌বিবুর রহমান

রাজবাড়ীর পা দিয়ে লেখা সেই শিক্ষার্থী হা‌বিবুর রহমান। তিনি রাজবাড়ীর কালুখালী উপজেলার হিমা‌য়েতখালী গ্রা‌মের কৃষক আব্দুস সামা‌দের ছে‌লে এবং পাংশা পুঁইজোর সি‌দ্দি‌কিয়া ফা‌জিল মাদরাসার আলিম পরীক্ষার্থী।শারীরিক প্রতিবন্ধকতাকে হার মা‌নি‌য়ে এবারের আলিম পরীক্ষায় জি‌পিএ ৪.৫৭ পে‌য়ে উত্তীর্ণ হ‌য়ে‌ছেন।

৮ ফেব্রুয়ারি বুধবার বেলা সা‌ড়ে ১২টার দি‌কে এ তথ্য জানান মাদরাসার অধ্যক্ষ সাঈদ আহ‌ম্মেদ। জানা গেছে, হাবিবুর রহমান এরআগে পা দি‌য়ে লি‌খে পিএস‌সিতে ৪.৬৭ এবং জে‌ডিসি পরীক্ষায় ৪.৬১ পে‌য়ে উত্তীর্ণ হন। পরে ২০১৯ সা‌লে দা‌খিল পরীক্ষায় অংশ নি‌য়ে জি‌পিএ ৪.৬৩ পান।

দা‌খিল পরীক্ষার পর আমার মাদরাসার শিক্ষক এবং কেন্দ্রীয় কৃষক লী‌গের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সি‌দ্দিকী হ‌ক ভাইয়ের সহ‌যো‌গিতায় পড়াশুনা চা‌লি‌য়ে যা‌চ্ছি। পা দি‌য়ে লি‌খে ছোটবেলা থে‌কে খুব কষ্ট ক‌রে পড়াশুনা করেছি।আশা ছি‌ল এবার জি‌পিএ-৫ পা‌ব কিন্তু ৪.৫৭ পে‌য়ে‌ছি। তারপরও আমি খু‌শি। এখন লক্ষ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভ‌র্তি হওয়ার বলে জানান আমিল পাশের অনুভূতি প্রকাশ করে হা‌বিব।

দরিদ্র প‌রিবা‌রের সন্তান হা‌বিব অত্যন্ত মেধাবী ছাত্র। প্রতিবন্ধকতা‌কে হার মা‌নি‌য়ে সে আলিম পরীক্ষায় ভালো ফল করেছে। পা দি‌য়ে লি‌খে এ রকম রেজাল্ট করা স‌ত্যি কষ্টকর। নিজের চেষ্টায় সে এগি‌য়ে যা‌চ্ছে। ইতোপূর্বে ওর পড়াশুনা চা‌লি‌য়ে যে‌তে মাদরাসা ও ব্যক্তিগত পক্ষ থে‌কে সহ‌যো‌গিতার চেষ্টা ক‌রেছি। আগামী‌তেও ওর পাশে থাকার চেষ্টা কর‌বো বলে জানান পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সাঈদ আহ‌ম্মেদ ।