Home বাংলাদেশ পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির ১২ নেতা-কর্মী আহত নাটোরে

পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির ১২ নেতা-কর্মী আহত নাটোরে

97

পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির ১২ নেতা-কর্মী আহত নাটোরে

পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির ১২ জন নেতা-কর্মী আহত হয়েছেন নাটোরের লালপুরে।

বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলে মঙ্গলবার বিকেলে।পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২ রাউন্ড টিয়ার শেল এবং ৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে লালপুর উপজেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ আয়োজন করেন। সমাবেশে আসার পথে বিএনপি নেতা-কর্মীদের পালিদহ এলাকায় বাঁধা দেয় পুলিশ। পরে তাদেরকে উদ্ধার করতে আরও কিছু বিএনপি নেতা-কর্মী ঘটনাস্থলে গেলে পুলিশ টিয়ার শেল এবং রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশের সঙ্গে যোগ দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে বিএনপির ১২ জন নেতাকর্মী আহত হয়।বিএনপি’র কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সদস্য ফারজানা সারমিন পুতুল বলেছেন।

আহতরা হলেন, আব্দুল মজিদ, আমির হোসেন, আলি আহমেদ, আনোয়ার হোসেন, জিল্লুর রহমান, আসতাব আলি, আফসার আলী, জিল্লুর রহমান, জাহাঙ্গীর হোসেন, জামিরুল ইসলাম, আব্দুর রহিম এবং খলিল উদ্দিন।

গৌরিপুরে সমাবেশ করার পর বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পালিদহ এলাকায় গেলে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ২ রাউন্ড টিয়ার শেল এবং ৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। নাটোরের পুলিশ সুপার মো. সাইফুর রহমান বলেছেন।