Home বাংলাদেশ পুলিশের সামনেই গ্রেফতার এড়াতে বিষপান করলেন ‘মাদক সম্রাজ্ঞী’ মৌসুমি

পুলিশের সামনেই গ্রেফতার এড়াতে বিষপান করলেন ‘মাদক সম্রাজ্ঞী’ মৌসুমি

77

পুলিশের সামনেই গ্রেফতার এড়াতে বিষপান করলেন ‘মাদক সম্রাজ্ঞী’ মৌসুমি

গ্রেফতার এড়াতে পুলিশের সামনেই বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মৌসুমি আক্তার (২৫) নামে এক নারী। অবশ্য পুলিশের দাবি, সে এলাকায় চিহ্নিত মাদক সম্রাজ্ঞী। ওই নারীর বিরুদ্ধে একাধিক মাদক মামলাও রয়েছে।

২৩ জানুয়ারি সোমবার সন্ধ্যায় উপজেলার নূরপুর এলাকায় এ ঘটনা ঘটে। ওই নারী এখন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আখাউড়া থানা পুলিশের একটি টহলদল ২৩ জানুয়ারি সোমবার বিকালে পৌরশহরের কলেজপাড়া এলাকার বাসিন্দা শহীদ চৌধুরী নামে এক ব্যক্তির সবজি ক্ষেত থেকে পরিত্যক্ত অবস্থায় ২০ কেজি গাঁজা উদ্ধার করে। ওই গাঁজা মাদক সম্রাজ্ঞী মৌসুমির বলে পুলিশ জানতে পারে। গাঁজা উদ্ধারের ঘটনায় সন্ধ্যার দিকে আখাউড়া থানার মহিলা পুলিশ সদস্যসহ কয়েকজন পুলিশ মৌসুমির বাড়িতে অভিযান চালায়।

এ সময় মৌসুমির ঘরে তল্লাশি চালায় পুলিশ। তার নামে মাদক মামলা আছে উল্লেখ করে থানায় যেতে বলে পুলিশ। এ নিয়ে মৌসুমির সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে মৌসুমি পুলিশকে জানান, ‘আপনারা বসেন আমি বোরখা পরিধান করে আসছি… বলে ঘরে থাকা বিষ পান করেন মৌসুমি। বুঝতে পেরে পুলিশ গুরুতর আহতাবস্থায় তাকে প্রথমে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দেয়। পরে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেয়া হয় তাকে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

মৌসুমি এলাকার একজন চিহ্নিত মাদক সম্রাজ্ঞী। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকালে তার ২০ কেজি গাঁজা জব্দ করা হয়। এ ঘটনায় তার বাড়িতে অভিযান চালানো হলে গ্রেফতার থেকে বাঁচতে সে বিষপান করে। তার বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলাও রয়েছে বলে জানান আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম।