Home জাতীয় প্রেস’ লেখা জ্যাকেট পরে বাসে আগুন দেন যুবদল নেতা : হারুন

প্রেস’ লেখা জ্যাকেট পরে বাসে আগুন দেন যুবদল নেতা : হারুন

11

প্রেস’ লেখা জ্যাকেট পরে বাসে আগুন দেন যুবদল নেতা : হারুন

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানান ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পরপর রাজধানীর কাকরাইলে বাসে আগুন দেওয়ার ঘটনায় যুবদলের এক নেতা জড়িত ছিলেন

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, সিসি ক্যামেরার ফুটেজে ধরা পড়া ওই ঘটনার ভিডিও বিশ্লেষণ করে দেখা গেছে, যুবদলের ঢাকা দক্ষিণের সদস্যসচিব রবিউল ইসলাম নয়নের নেতৃত্বে বাসটিতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

কাকরাইলের ১৫ মিনিট আগে পুলিশের একটি দল ওই বাসে করে সেখানে এসেছিলেন। বাসটিতে যেখানে আগুন দেওয়া হয়, তার পাশেই পুলিশের অবস্থান ছিল।

বাসটি দাউ দাউ করে জ্বলতে থাকার সময় পাশে রাস্তায় বসে কাঁদছিলেন চালক মনির হোসেন।

সংবাদমাধ্যমের খবরে এসেছে, ওই সময় মনির হোসেন অভিযোগ করেছিলেন, ডিবি লেখা জ্যাকেট পরা দুজন ব্যক্তি এসে বাসে পেট্রল ঢেলে আগুন দিয়েছেন। পরে তারা মোটরসাইকেলে করে কাকরাইল মোড় দিয়ে পালিয়ে যান।

ডিবিপ্রধান বলেন, ওই এলাকার ২৮ অক্টোবরের সিসি ক্যামেরার ক্যামেরার ফুটেজ দেখে যুবদল নেতা রবিউল ইসলামকে শনাক্ত করা হয়েছে। তিনি ২০১৩-১৪ সালে সহিংসতার সঙ্গেও জড়িত ছিলেন। সেসময় বাসে আগুন দেওয়ার একাধিক ঘটনায় তাকে গ্রেফতার করা হয়েছিল।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আরও বলেন, বেশকিছু ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেগুলোতে দেখা যাচ্ছে রবিউলের নেতৃত্বে বাসে আগুন দেওয়া হচ্ছে। যুবদল নেতা রবিউলকে গ্রেফতারে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, তাকে গ্রেফতার করতে পারলে তার সঙ্গে কারা ছিলেন, তাদের পরিচয়ও নিশ্চিত হওয়া যাবে।