Home কুষ্টিয়া ফুলেল শুভেচ্ছা ও বৃত্তি গ্রহণ করছে শিশু শিক্ষার্থী

ফুলেল শুভেচ্ছা ও বৃত্তি গ্রহণ করছে শিশু শিক্ষার্থী

70

 

কুষ্টিয়ার দৌলতপুরে মেধাবী শিশু শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে আফাজ উদ্দিন আহমেদ প্রাথমিক শিক্ষা বৃত্তি পরিচালনা কমিটি। ২শ’ ১৭ প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে মেধা যাচাইয়ে অংশ নেয়া ৩শ’ ১৩ জন শিক্ষার্থীর মধ্যে থেকে বুধবার সকালে দৌলতপুর উপজেলা পরিষদ মিলোনায়তনে ৩১ জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতিতে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্ । প্রয়াত সাংসদ ও আঃ লীগ নেতা আফাজ উদ্দিন আহমেদের ছেলে দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমান, দৌলতপুর উপজেলা নির্বাহীর কর্মকর্তা আব্দুল জব্বার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা সিদ্দিকাসহ অন্যান্য গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা সবাই প্রাথমিকের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে সেরাদের সেরা পুরষ্কৃত হয়েছে কল্যানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামিউল, বাহিরমাদী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শাহরিয়ার নাফিস এবং তারাগুনিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাফিয়া আফরিন। অতিথিদের হাত থেকে বৃত্তির এককালীন টাকা ও পুরষ্কার গ্রহণ করেন শিক্ষার্থীরা।

গেলো ১৯ নভেম্বর স্থানীয় গার্লস ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছিলো শিশু শিক্ষার্থীরা। সংশ্লিষ্টরা মনে করছেন এই শিশু শিক্ষা বৃত্তির মাধ্যমে আফাজ উদ্দিন বিশ্বাসের স্মৃতি যেমন স্মরণীয় হয়ে থাকবে প্রজন্ম থেকে প্রজন্ম; তেমনি শিক্ষা গ্রহণে এবং নিজেদের মেধা বৃদ্ধিতে আগ্রহী হয়ে উঠবে স্কুল পড়ুয়া শিশুরা।