Home কুষ্টিয়া বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর ঐতিহ্যের ৯০ বছর নারী লাঠিয়ালদের পূর্ণমিলনী ও লাঠি খেলা...

বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর ঐতিহ্যের ৯০ বছর নারী লাঠিয়ালদের পূর্ণমিলনী ও লাঠি খেলা দুই সেপ্টেম্বর বাস্তবায়নের লক্ষ্যে সংবাদ সম্মেলন

9

বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর ঐতিহ্যের ৯০ বছর নারী লাঠিয়ালদের পূর্ণমিলনী ও লাঠি খেলা দুই সেপ্টেম্বর বাস্তবায়নের লক্ষ্যে সংবাদ সম্মেলন।

কুষ্টিয়ায় আগামী ২ সেপ্টেম্বর লাঠিয়াল বাহিনীর ৯০ বছর উদযাপনের অংশ হিসেবে আয়োজন করতে যাচ্ছে নারী লাঠিয়ালদের পূর্ণমিলনী উৎসব ও লাঠি খেলা প্রদর্শনী । এতে প্রায় শতাধিক নারী লাঠিয়াল উপস্থিত থাকার আগ্রহ প্রকাশ করেছেন । যারা ১৯৬০ সাল থেকে আজ পর্যন্ত লাঠিয়াল বাহিনীর সাথে সম্পৃক্ততা আছেন। আজ শুক্রবার ২৫ আগস্ট লাঠিয়াল বাহিনীর কেন্দ্রীয় কুষ্টিয়ার নিজস্ব কার্যালয় সকাল ১০টায় সংবাদ সম্মেলনে বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর সহ-সভাপতি অধ্যাপক ডঃ শাহানা আক্তারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর মহিলা বিষয়ক সম্পাদিকা সাহিনা সুলতানা দিজু। এ সময় তিনি বলেন বর্তমান লাঠি খেলা বিলুপ্তর দিকে আমরা এই খেলাকে জাগিয়ে রেখেছি। নারী কে আত্মরক্ষার জন্য এই খেলাটি শেখা খুবই জরুরী। দেশব্যাপী আমরা এ খেলাটি সরিয়ে দিতে চাই। সে ক্ষেত্রে আমরা সরকারের সার্বিক সহযোগিতা কামনা করছি। ১৯৬০ সাল থেকে আমরা এই খেলাটি চালিয়ে আসছি নিজ উদ্যোগে। আগামী ০২ সেপ্টেম্বর কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে ৯০ বছর পূর্ণমিলনী লাঠি খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখানে আমরা ৮৫ জনকে সম্মাননা করব। এই খেলায় ঢাকা, নড়াইল ,ঝিনাইদহ ,মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর সহ কয়েকটি জেলা অংশগ্রহণ করবে। উৎসব মুখর পরিবেশে এই খেলাটি আয়োজন করা হচ্ছে। সকলকে এই খেলাটি দেখার আহ্বান জানাচ্ছি।

এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন “অনন্যা শীর্ষ দশ -‘২০২০’সম্মাননা লাভকারী

মঞ্জুরীন সাবরীন রূপন্তী চৌধুরী, লেখক ফারহানা সুলতানা সুরজু, সদস্য ক্রমন্তি, সদস্য অন্তরাসহ ইউনিটের নেতাকর্মীরা এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।