Home বাংলাদেশ বিজিবি’র অভিযানে সীমান্তে ৪৩টি স্বর্ণের বার উদ্ধার

বিজিবি’র অভিযানে সীমান্তে ৪৩টি স্বর্ণের বার উদ্ধার

7

বিজিবি’র অভিযানে সীমান্তে ৪৩টি স্বর্ণের বার উদ্ধার

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযানে ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের ৪৩টি স্বর্ণের বার যশোরের চৌগাছা সীমান্তে উদ্ধার করেছে বিজিবি।

চৌগাছা উপজেলার বড় আন্দুলিয়া গ্রামে সোমবার (২২ আগস্ট) বিকেলে অভিযান চালিয়ে স্বর্ণের বারসহ দুই চোরাচালানিকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি যে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুত হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল বড় আন্দুলিয়া গ্রামের পাকা রাস্তার পাশে অবস্থান নেয়। সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে সন্দেহজনকভাবে দুই ব্যক্তিকে মোটরসাইকেল যোগে চৌগাছা থেকে সীমান্তের দিকে যেতে দেখে। তারা নিকটবর্তী হলে তাদেরকে থামতে বলে বিজিবির টহলদল। কিন্তু, চোরাচালানিরা না থেমে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তাদের পিছু ধাওয়া করে বিজিবির টহলদল কিছুদূর ধাওয়া করার পর বিজিবির আরেকটি দল মোটর সাইকেলটিকে আটক করে। প্রাথমিক তল্লাশিতে আটককৃতদের কাছে থাকা একটি ব্যাগের মধ্যে সাদা কাপড় ও স্কচ টেপ দিয়ে মোড়ানো অবস্থায় আনুমানিক ১৩ কেজি ৪৬৪ গ্রাম ওজনের মোট ৪৩টি স্বর্ণের বার পাওয়া যায়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১৩ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা বলে জানান ৪৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল।

গ্রেফতারকৃতরা হলেন- মাগুরা জেলার রফিকুল ইসলাম ও যশোর সদরের বাসিন্দা শাওন হোসাইন।

উল্লেখ্য, ২০২২ সাল থেকে এ পর্যন্ত সর্বমোট ১১১.২৩ কেজি স্বর্ণ আটক করেছে যশোরস্থ বিজিবি ব্যাটেলিয়ন।@bgb 49