Home বাংলাদেশ বিপুল পরিমাণ পলিথিন জব্দ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে

বিপুল পরিমাণ পলিথিন জব্দ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে

4

নেত্রকোনায় বিপুল পরিমাণ পলিথিন জব্দ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে

নেএকোনায় ভ্রাম্যমাণ আদালতে বিশেষ অভিযানে শহরের রুপালি ট্রান্সপোর্টে তল্লাশি চালিয়ে বিপুল নিষিদ্ধ পলিথিন ও একটি পিকআপ জব্দ করা হয়েছে। আজ সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডেপুটি কালেক্টর নেজারত মো. মেহেদি হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। দীর্ঘদিন ধরে এখানে এই নিষিদ্ধ পলিথিন বাজারজাত করার উদ্দেশে আমদানি করা হচ্ছিল। তাই অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়। এর আনুমানিক মূল্য ছয় লাখ টাকা বলে জানান জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবু সাইদ।

পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন মুক্ত ঘোষণা করা হয়েছিল নেত্রকোনাকে। কিন্তু কিছু অসাধু কারবারি লুকিয়ে লুকিয়ে অসত উদ্দেশে পলিথিন আমদানি করে বাজারে বিক্রি করছিল তাই এই অভিযান পরিচালনায় জেল জরিমানা করা হয়। যাতে করে কেউ এমন কাজ করতে না পারে সে জন্য সতর্ক করা হয় বলে জানান সহকারী কমিশনার মো. মেহেদি হাসান।

এ সময় রুপালি ট্রান্সপোর্টের পাশের বড় পুকুর পাড়ে তল্লাশি চালিয়ে ৬০ বস্তা আনুমানিক চার হাজার ২০০ কেজি পলিথিন জব্দ করা হয় এবং প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো. অনিক রহমানকে দুই মাসের কারাদণ্ডাদেশ দেন আদালত।