Home বাংলাদেশ বিমানবন্দর সড়ক অবরোধ করল শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যুতে

বিমানবন্দর সড়ক অবরোধ করল শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যুতে

59

বিমানবন্দর সড়ক অবরোধ করল শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যুতে

রাজধানীর প্রগতি সরণি এলাকায় শিক্ষার্থী নাদিয়া নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর কাওলায় বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে।

সোমবার (২৩ জানুয়ারি) সোয়া ১২টার দিকে বিমানবন্দর সড়কের কাওলা এলাকায় অবরোধ করেন নর্দান বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। কয়েক শ’ শিক্ষার্থী সড়কে অবস্থান নিয়ে নাদিয়া হত্যার বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এতে বিমানবন্দর এলাকার রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

এদিকে, নাদিয়ার নিহত হওয়ার ঘটনায় ঘাতক বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করে ডিএমপির গুলশান জোনের ডিসি মো. আবদুল আহাদ বলেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে প্রগতি সরণি এলাকায় গিয়েছিলেন নাদিয়া। তাদের মোটরসাইকেলটিকে ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে নাদিয়া মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে বাসের সামনের চাকায় পিষ্ট হন।

নাদিয়া আক্তার নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তাঁর বাবার নাম জাহাঙ্গীর মৃধা। বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালি সদর ইউনিয়নের পূর্বনেতা গ্রামে। তাঁরা নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় থাকেন। রাজধানীর আশকোনা এলাকায় থেকে পড়াশোনা করছিলেন নাদিয়া। দুর্ঘটনায় নাদিয়ার বন্ধু মোটরসাইকেলের চালকের আসনে থাকা মেহেদী হাসান আহত হয়েছেন। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের অন্য একটি বিভাগের ছাত্র।