Home বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ভবনের লিফটে আটকে কিশোরীর মৃত্যু 

বিশ্ববিদ্যালয় ভবনের লিফটে আটকে কিশোরীর মৃত্যু 

173

বিশ্ববিদ্যালয় ভবনের লিফটে আটকে কিশোরীর মৃত্যু

বান্দরবান বিশ্ববিদ্যালয় ভবনের লিফটে আটকা পড়ে এক কিশোরীর মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন ভবনের দারোয়ান। ১৭ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুসের ছেলে সো‌হে‌লের বাসার গৃহপরিচারিকা নিহত কিশোরী সা‌বেকুন্নাহার (১৩) তার বাড়ি বান্দরবানের গোয়া‌লিয়া‌খোলা। দারোয়ানের নাম নুরুল আমিন।

উদ্ধারকারীরা জানায়, আগের রাত থেকে খুঁজে পাওয়া যাচ্ছিলোনা কিশোরী‌টি‌কে। সকালে দারোয়ান উপ‌রে যাওয়ার জন্য লিফটের ভিত‌রে ঢুকলে উপর থেকে রক্ত পড়‌তে দেখেন এবং লিফট উপ‌রে উঠার সময় হঠাৎ মেয়েটির মরদেহ লিফটের ভেতরে প‌রে। এসময় লিফট থেমে গি‌য়ে দারোয়ানও ভিত‌রে আটকা পড়ে চিৎকার কর‌তে থাকেন। প‌রে খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী ও স্থানীয়রা মিলে প্রথমে দারোয়ানকে উদ্ধার ক‌রে। প‌রে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় মেয়েটির মরদেহ উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ভবনে দুটি লিফট সচল আছে। সাত তলা ভবনের প্রথম থেকে তৃতীয় ফ্লোর পর্যন্ত একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম চলে। বাকি অংশের ফ্ল্যিটগুলো ব্যক্তিমালিকানাধীন। ভবনের দ্বিতীয় লিফট থেকেই কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়।

সকালে লিফটের ভেতরে ঢু‌কে উপর থেকে রক্ত পড়তে দেখি। কিছুক্ষণ পর মেয়েটির মরদেহ আমার সামনে লিফটের ভেতরে পড়ে। প‌রে আমি ভ‌য়ে চিৎকার ক‌রে জ্ঞান হারি‌য়ে ফেলি বলে জানান আহত দারোয়ান নুরুল আমিন।

আমাদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট একসঙ্গে কাজ করে দীর্ঘ ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে এক কিশোরীর মৃতদেহ উদ্ধার করেছে। নুরুল নামে এক ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. নাজমুল আলম।

লিফটের ভেতর থেকে কিশোরীর মরদেহ ও দারোয়ানকে আহত অবস্থায় উদ্ধার করা হ‌য়ে‌ছে। বিস্তারিত তদন্তের পর বলা যাবে বলে জানান বান্দরবান সদর থানার ওসি (তদন্ত) সর্দার মির্জা যহির উদ্দিন।