Home বাংলাদেশ ব্রীজের নীচে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করার অভিযোগ 

ব্রীজের নীচে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করার অভিযোগ 

7

আটপাড়ায় ব্রীজের নীচে বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করার অভিযোগ

এস কে সুমন :

নেত্রকোনার আটপাড়ায় (আটপাড়া–বারহাট্রা) রোডে উপর বিলের পানি নিষ্কাশনের জন্য তৈরি ব্রীজের নিচে বাঁধ দিয়ে পানি প্রবাহের পথ বন্ধ করার অভিযোগ উঠেছে মোঃ ফরিদ মিয়ার বিরুদ্ধে। এলাকাবাসী তার বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের সূত্রে জানা যায়. উপজেলার শুনই ইউনিয়নের ভুগা পড়া গ্রামের ৬০ জন ভুক্তভোগী পানি প্রবাহের পথ বন্ধ করায় ভুরবুরিয়া গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে মোঃ ফরিদ মিয়ার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট গত ১৩ জুলাই অভিযোগ করেন। অভিযোগের অনুলিপি জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে প্রেরন করেন।

অভিযোগ সূত্র ও সরজমিন ঘুরে দেখা যায়, (আটপাড়া-বারহাট্রা) রোডে উপর ভুগা পাড়া বিলের পানি নিষ্কাশনের জন্য ব্রিজ রয়েছে। এ ব্রিজের নিচে মাছ ধরার জন্য বাঁশ ও নেট দ্বারা বাঁধ দিয়ে স্থায়ী ভাবে পানি প্রবাহের পথ বন্ধ করা হয়েছে।

এতে করে ভুগাপড়া গ্রামের অনেক লোকজনের ঘরবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং মাছ চাষের পুকুর গুলোও পানিতে টইটম্বুর হয়ে ডুবে যাওয়ার সম্ভাবনায় রয়েছে।

বারহাট্রা রোডে উপর ব্রিজের দক্ষিণ দিকে রয়েছে অন্য আরও ১ টি ব্রিজ। ব্রীজটি উপরে থাকায়, ব্রিজ দিয়ে নেমে আসা পানি বাঁধ দেওয়া ব্রীজের নিচ দিয়ে যায়। এই ব্রিজেও অভিযুক্ত ফরিদ মিয়ার একই ভাবে বাঁধ দিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধ করে মাছ ধরার জাল পেতে রেখেছে।

মোঃ ফরিদ মিয়া বলেন, আমার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা। আমি দুই সড়কের মাঝের জমিতে মাছ চাষ করেছি। আমার মাছ রক্ষার জন্য আমি অস্থায়ী বাঁধ নির্মাণ করেছি এবং পানি নিষ্কাশনের ব্যবস্থাও রেখেছি যাতে করে অন্যকারো কোন অসুবিধা না হয়।

অভিযোগের অনুলিপি পেয়েছি। কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে জরুরি ভাবে ব্যবস্থা নেয়া হবে বলে জানান আটপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামরুল হাসান।