Home খেলাধুলা মেসির অ্যাসিস্টে মলিনার গোল, প্রথমার্ধে ১-০ তে এগিয়ে আর্জেন্টিনা

মেসির অ্যাসিস্টে মলিনার গোল, প্রথমার্ধে ১-০ তে এগিয়ে আর্জেন্টিনা

97

মেসির অ্যাসিস্টে মলিনার গোল, প্রথমার্ধে ১-০ তে এগিয়ে আর্জেন্টিনা

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়েছে লিওনেল মেসি বাহিনী। লিডসূচক একমাত্র গোলটি এসেছে নাহুয়েল মলিনার পা থেকে, মেসির অ্যাসিস্টে।কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের বাধা টপকে সেমিফাইনালের পথে আর্জেন্টিনা। শুক্রবার দিবাগত রাতে শুরু হওয়া মাচের অষ্টম মিনিটে গোল হজম করতে পারত নেদারল্যান্ডস কাতারের লুসাইল স্টেডিয়ামে। সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডাচ গোলরক্ষক পাস দিয়েছিলেন হুরিয়েন টিম্বারকে। কিন্তু বক্সের ভেতর থাকা হুলিয়ান আলভারেজ একটুর জন্য বলের নাগাল পাননি। সে যাত্রায় বেঁচে যায় লুইস ফন গালের শিষ্যরা।২১ মিনিটে নেদারল্যান্ডসের দুই ডিফেন্ডারকে বিট করে জাল বরাবর শট নেন লিওনেল মেসি। কিন্তু তার শট চলে যায় অনেক উপর দিয়ে। নেদারল্যান্ডস বড় সুযোগ নষ্ট করে এর তিন মিনিট পর। এ সময় লম্বা পাসে বল পান ডিপাই। আলতো ছোয়ায় তিনি পাস দেন বারঘুইসকে। বারঘুইসের নেয়া শট বারের একটু বাইরে দিয়ে গেলে কপাল চাপড়াতে হয় ডাচদের।৩৬ মিনিটে গোলটি করে আর্জেন্টিনা। ডি বক্সের কাছাকাছি এসে মেসি আড়াআড়ি পাস দেন মলিনাকে। এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন ফুটবলার। সঙ্গে সঙ্গে উদযাপানে মাতে পুরো লুসাইল স্টেডিয়ামের আর্জেন্টাইন সমর্থকরা, সম্ভবত পুরো বিশ্বের সমর্থকরাও।

আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। আর হেরে গেলে বিদায় কনফার্ম। এমন কঠিন সমীকরণের ম্যাচে সর্বোচ্চ উজার করে দিতে প্রস্তুতি লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে খেলছেন এই সুপারস্টার।

আর্জেন্টিনার একাদশ: লিয়োনেল মেসি, এমিলিয়ানো মার্তিনেস, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্তিনেস, রদ্রিগো দি পল, মার্কোস আকুনা, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফের্নান্দেস, নাহুয়েল মোলিনা, জুলিয়ান আলভারেস।