Home জাতীয় মেহেরপুরের গাংনীতে ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালি দেওয়া সেই যুবক গ্রেফতার 

মেহেরপুরের গাংনীতে ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালি দেওয়া সেই যুবক গ্রেফতার 

191

মেহেরপুরের গাংনীতে ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালি দেওয়া সেই যুবক গ্রেফতার

তেলের মূল্য বৃদ্ধি হওয়ায় ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে গালি দেওয়ায় আবু তালেব নামের সেই যুবককে গ্রেফতার করেছে মেহেরপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।(১০ আগস্ট) বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সহগোলপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

আবু তালেব উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের হাটপাড়ার হারুন উর রশিদের ছেলে।মেহেরপুর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেছেন।

তিনি আরও জানান দেশে তেলের দাম বৃদ্ধি হওয়ায় গত শনিবার (৬ আগস্ট) আবু তালেব তার নিজ ফেসবুক আইডি থেকে লাইভে এসে মাননীয় প্রধানমন্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। ৫০ সেকেন্ডের ওই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে যা রাষ্ট্রদ্রোহী অপরাধের শামিল।

পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আটকের চেষ্টা চলছিল। কিন্তু আবু তালেব গা ঢাকা দিয়েছিলেন। পরে বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সহগলপুর গ্রাম থেকে তাকে ডিবি পুলিশের একটি টিম আটক করে।

এদিকে ঘটনার পর গাংনী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ আনিচ্ছুজ্জামান লুইচ বাদি হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় তাকে আটক করে পুলিশ।

আবু তালেবের বিরুদ্ধে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্টদ্রোহের মামলা রুজু করা হয়েছে। এ মামলায় বৃহষ্পতিবার সকালে তাকে মেহেরপুর আদালতে প্রেরণ করা হয়।গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক বলেছেন।